মাগুরার শ্রীপুরে আগ্নেয়াস্ত্র, গুলি ও বোমাসহ তিন অপহরণকারী আটক।।

মাগুরার শ্রীপুরে আগ্নেয়াস্ত্র, গুলি ও বোমাসহ তিন অপহরণকারী আটক।। অপহৃত তিন ব্যক্তি উদ্ধার

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি: মাগুরার শ্রীপুর উপজেলার আমলসার গ্রাম থেকে ২টি স্বয়ংক্রিয় স্যুটারগান, ১০ রাউন্ড গুলি, ৫টি হাতবোমা ও একটি চাপাতিসহ তিন অপহরণকারীকে আটক করেছে থানা পুলিশ । বৃহস্পতিবার দুপুরে শ্রীপুর উপজেলার আমলসার এলাকা থেকে কালুখালি থানার মহিষাডাঙি গ্রামের পলাশ মন্ডল, মাজেদুল ও নান্নু নামে অপহৃত তিন ব্যাক্তিকে উদ্ধারের পর সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে পুলিশ ওই এলাকা থেকে তিন অপহরণকারীকে অস্ত্র-গুলি ও বোমাসহ আটক করে।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মো: মাহাবুবুর রহমান জানান, কালিনগর গ্রামের রফিক নামে এক ব্যক্তি ট্রাক ভাড়া করার কথা বলে মোবাইল ফোনে কালুখালি থানার মহিষাডাঙি গ্রামের বালু ব্যাবসায়ী পলাশ মন্ডল (২৪)কে কালিনগরে আসতে বলে। রফিক পূর্ব পরিচিত হওয়ায় পলাশ তার পরিচিত মাজেদুলকে নিয়ে নান্নু নামের এক ব্যাক্তির ভাড়া মোটরসাইকেল যোগে বুধবার সন্ধ্যায় শ্রীপুর উপজেলার কালিনগর এলাকায় উপস্থিত হলে সন্ত্রাসীরা মোটরসাইকেলের মালিক নান্নুসহ পলাশ ও মাজেদুলকে অপহরণ করে। পলাশকে শ্রীপুর উপজেলার আমলসার ইউনিয়নের মাদিয়াপাড়া এলাকার একটি বাগানে এবং নান্নু ও মাজেদুলকে আমলসার গ্রামের লিটনের বাড়িতে আটকে রেখে সন্ত্রাসীরা নির্যাতন করে এবং মোবাইল ফোনে পলাশের বাড়িতে চাঁদা দাবি করে। পলাশের বাড়ির লোকজন বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ অভিযান শুরু করে।
বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা অপহৃত পলাশকে সেখানে ফেলে রেখে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে আহত অবস্থায় পেয়ে পুলিশকে জানায়। এর পরপরই পুলিশ উক্ত এলাকায় চিরুনি অভিযান পরিচালনা করে আমলসার এলাকা থেকে প্রথমে মিন্টু বিশ্বাস (২৭)কে আটক করে। মিন্টু বিশ্বাসের আটকের পর তার স্বীকারোক্তি মোতাবেক পুলিশ একই গ্রাম থেকে জামিরুল ইসলাম (২৬) ও বকুল মোল্যা (২৩)কে আটক করে। তিন জনকে আটকের পর তাদের জিজ্ঞাসাবাদের ভিত্তিত্তে পুলিশ আমলসার গ্রামের জামিরুলের বাড়ির পেঁয়াজ রাখা ঘর থেকে ২টি স্যুটারগান, ১০ রাউন্ড গুলি,১টি চাপাতি এবং ৫টি হাতবোমা উদ্ধার করে। এ সময় একই এলাকার লিটনের বাড়ি থেকে মাজেদুল ও নান্নু নামে অপহৃত অপর দুই ব্যাক্তিকেও উদ্ধার করে পুলিশ।
আটককৃত তিন সন্ত্রাসীরা হলো শ্রীপুর গ্রামের মৃত গকুল বিশ্বাসের ছেলে মিন্টু(৩০),সারঙ্গদিয়া গ্রামের মৃত শফি মোল্ল্যার ছেলে বকুল (২৭) এবং আমলসার গ্রামের মাছিম শেখের ছেলে জামিরুল (২৮) । এঘটনায় আটককৃতদের বিরুদ্ধে শ্রীপুর থানায় অপহরণ ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা রুজু হয়েছে।
পুলিশের তথ্য মতে আরোও জানা যায়, আটককৃতরা থানার তালিকাভূক্ত দুস্কৃতিকারী । দীর্ঘদিন ধরে এরা এলাকায় পুলিশের চোখ ফাঁকি দিয়ে চুরি, ডাকাতি, ছিনতাই চালিয়ে আসছিলো। আটককৃতরা উপজেলার চিহ্নিত সন্ত্রাসী হওয়ায় তারা পুলিশের ভয়ে গা- ঢাকা দিয়ে শ্রীপুর উপজেলা, শৈলকুপা,বালিয়াকান্দিসহ বিভিন্ন উপজেলায় আত্মগোপন করে বিভিন্ন ধরণের অপকর্ম করে আসছিল। তাবে তাদের আটকের পর এলাকায় স্বস্তি ফিরে এসেছে ।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here