মাগুরার শ্রীপুর উপজেলার রায়নগরে নাদের শেখ নামে এক বৃদ্ধের মৃত্যু

মাগুরার শ্রীপুর উপজেলার রায়নগরে নাদের শেখ নামে এক বৃদ্ধের মৃত্যু

রায়নগরে নাদের শেখ নামে বৃদ্ধের মৃত্যুর বিষয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়নুর রশিদ মুহিতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আমাদেরকে জানান ওই ব্যক্তি একা বাড়ীতে থাকতেন। আমার মেম্বর সহ অনেকেই তাকে বৃহস্পতিবার ওয়াপদা বাজারে গিয়ে দুধ কিনে বাড়ী ফিরতে দেখেছে। শারীরিক ভাবে কয়েক বছর যাবত অসুস্থ। বাড়ীতে একা থাকতো, নিজেই রান্না করে খেত, খেত না। বউ ছেলে কেউ কাছে থাকতো না। জন দিত। এদিন কোথায় যেন পিয়াজ উঠানো কাজ করেছে। প্রচন্ড গরম, তার পর আবার দুধ খেয়েছে। সবাই মনে করছে, গ্যাস ফর্ম করে স্ট্রোক করতে পারে। পাশে এদের চাচাত ভাইরা গন্ধ পেয়ে আমাকে খবর দেয়। এরা গরীব মানুষ হলেও আমার অনেক কাছের মানুষ।

“যতন্” ফাউন্ডেশন কর্তৃপক্ষ ব্রিগেডিয়ার জেনারেল ওয়াহিদুল ইসলাম, সুচিন্ত সাহা, নাকোল রাইচরন মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ডেন্টু আমাদেরকে জানান হুমায়নুর রশিদ মুহিত “যতন্” ফাউন্ডেশনের পক্ষ হতে বাড়িতে বাড়িতে খাবার সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

জনাব হুমায়নুর রশিদ মুহিত আরো জানান মাননীয় সংসদ সদস্য জনাব এড. সাইফুজ্জামান শিখর আমাকে ফোন দিয়ে এ বিষয়ে খোজ নিয়েছেন। আমি বিস্তারিত এ বিষয়ে জানিয়েছি। সকালে খবর পেয়ে ওসি সাহেবকে বলি। তারা সব দেখে বুঝে কবর দেবার ডিসিশন দেয়। আমি নিজে থেকে জানাজা করে কবর দিয়ে আসি।

স্থানীয়রা জানায়, ৮নং নাকোল ইউনিয়ন পরিষদ, শ্রীপুর উপজেলার রায়নগর গ্রামের মৃত ছোবদুল শেখের ছেলে নাদের শেখ (৬৫) অতি দরিদ্র মানুষ। তার স্ত্রী বাবার বাড়ি শৈলকুপাতে থাকেন। একমাত্র ছেলেটি থাকেন ঢাকাতে। তাই একা একাই ফাঁকা বাড়িতে বসবাস করতেন তিনি।আর যখন যেখানে যে কাজ পান তাই করে নিজের খাবার জোগাড় করেন।

গতকাল ৪ এপ্রিল’২০২০ সম্ভবত তিনি মারা গিয়ে থাকতে পারেন বলে মনে হয়েছে। তার শরীরে সাদা গুমোট ধরে গেছে। সাদা পেজা তুলোর মতো ছেয়ে গেছে শরীরের সবখানে। এ বিষয়ে নাকোল ফাঁড়ির এসআই প্রসেনজিত জানান, তার শরীরে কোনো রোগ-শোক ছিল না বলে শোনা গেছে। তাছাড়া বদ্ধঘরে মৃত অবস্থায় তাকে পাওয়া গেছে। বিধায় এটি বার্ধক্যজনিত স্বাভাবিক মৃত্যু হতে পারে। স্ট্রোকও করতে পারেন। তার পরিবারের লোকদের খবর দেয়া হয়েছে।

অন্যদিকে শ্রীপুর থানার ওসি মাহবুবুর রহমান বলেন, তার মৃত্যু অন্যকিছু নয়। আগে দুইবার স্ট্রোক করেছে। এমনিতেই তার মৃত্যু হয়েছে।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here