নড়াইলের কালিয়ায় ডিশলাইনের তার কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

অনির্দিষ্টকালের জন্য ডিশলাইন বন্ধ, প্রায় ১০ হাজার গ্রাহক সেবা বঞ্চিত

নড়াইলের কালিয়া উপজেলায় মধুমতি ক্যাবল ডিশলাইনের তার দুর্বৃত্তরা কেটে দেয়ার প্রতিবাদে ও সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে কালিয়া উপজেলা সদরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এছাড়া বিক্ষোভ মিছিল করেন ভূক্তভোগীরা।
এ সময় বক্তব্য দেন-মধুমতি ক্যাবল ডিশলাইনের মালিক আসলাম ভূঁইয়া, আলি সরদার, শাহাব উদ্দিন সাবু, ফিরোজ, রাকিবসহ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।
ক্ষতিগ্রস্থরা জানান, গত সোমবার সন্ধ্যায় কালিয়ার বড়দিয়া এলাকায় হঠাৎ করে ডিশলাইনের তার কেটে দেয় দুর্বত্তরা। এর আগে গত ৩ অক্টোবর রাতে দুর্বৃত্তরা আরো চারটি এলাকার ডিশলাইন কেটে দেয়। তাদের লাইন কেটে দিয়ে খুলনা থেকে আনা অবৈধ ডিশলাইন সংযোগ দিচ্ছে তারা। এতে মধুমতি ক্যাবল ডিশলাইন ব্যবসায়ীদের ব্যাপক আর্থিক ক্ষতি হয়েছে। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত কালিয়া ও নড়াগাতি থানা এলাকায় অনির্দিষ্টকালের জন্য ডিশলাইন বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা। এতে প্রায় ১০ হাজার গ্রাহক সব ধরণের চ্যানেল দেখা থেকে বঞ্চিত রয়েছেন।
ক্ষতিগ্রস্থরা আরো বলেন, নীতিমালা অনুযায়ী এক জেলার ডিশলাইন অন্য জেলা সংযোগ দিতে পারবে না। তবুও খুলনা ভিশনের ডিশসংযোগ কালিয়া ও নড়াগাতির বিভিন্ন এলাকায় দেয়া হয়েছে। বৈধ ভাবে পরিচালনার পরও একটি মহল আমাদের ডিশ ব্যবসায় বাঁধা দিচ্ছে।
এ পরিস্থিতিতে ডিশলাইন নির্বিঘেœ চালু রাখার দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এছাড়া এ ঘটনায় জড়িতদের দ্রæত আইনের আওতায় আনার দাবি জানিয়ে গত রোববার দুপুরে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর অভিযোগ দায়ের করেন ভূক্তভোগীরা। এরই মধ্যে সোমবার রাতে আবারো তার কেটে দিয়েছে তারা।
এদিকে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুদা ও নড়াগাতি থানার ওসি রোকখানা খাতুন বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন।

Please follow and like us: