কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি গঠনতন্ত্র পরিপন্থি দাবি করে বিক্ষোভ সমাবেশ

কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের নবগঠিত কমিটি গঠনতন্ত্র পরিপন্থি দাবি করে বিক্ষোভ সমাবেশ করেছে পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীরা। এ উপলক্ষে ২৩ অক্টোবর শুক্রবার বেলা ১১ টায় নড়াইল -১ আসনের সংসদ কবিরুল হক মুক্তির অফিস চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয।
গত বৃহস্পতিবার রাতে উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা হওয়ার পর ছাত্রলীগের সদ্যসাবেকও পদবঞ্চিত নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে কমিটি বাতিলের দাবীতে কালিয়া পৌর এলাকায বিক্ষোভ সমাবেশের ডাক দেয়। সেখানে প্রতিবাদ সভায় ক্ষুব্ধ নেতা-কর্মীরা ছাত্রলীগের এই কমিটি বাতিল করে নতুন করে কমিটি গঠনের দাবি জানান।
এছাড়া কমিটি বাতিলসহ বিতর্কিত ছাত্রদের বাদ দিয়ে ত্যাগীদের নিয়ে সম্মেলন করে পুনরায় কমিটি গঠনের আহবান জানানো হয। এই দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয় এবং এই কমিটিতে অবাঞ্চিত ঘোষণা করা হয় ।
বিক্ষোভ কর্মসূচিতে সভাপতিত্ব করেন কালিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম শেখ। অনুষ্ঠান পরিচালনা করেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক এস এম রানা । উপস্থিত ছিলেন কালিয়া সরকারি আব্দুস সালাম ডিগ্রি কলেজের সভাপতি পার্থ চক্রবর্তী, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিক শেখসহ পদবঞ্চিত নেতাকর্মীরা। সমাবেশ থেকে পাল্টা কমিটিও ঘোষনা করা হয়।
সমাবেশে বক্তারা বলেন, এই কমিটিতে অছাত্র এবং পেশাদার অপরাধীরা জায়গা পেয়েছে। ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। এ জন্য ছাত্রলীগের ত্যাগী নেতা-কর্মীরা মাঠে নেমেছে।
নড়াইলের কালিয়া উপজেলা ও কালিয়া পৌর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগ নড়াইল জেলা শাখার সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নড়াইল জেলা ছাত্রলীগের জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, আগামী এক বছরের জন্য নড়াইল জেলা শাখার অর্ন্তগত কালিয়া উপজেলা শাখায় সভাপতি পদে এফ এম সোহাগ এবং সাধারণু সম্পাদক পদে রাইসুল ইসলাম পান্নুকে মনোনীত করা হয়েছে।
অপর বিজ্ঞপ্তিতে কালিয়া পৌর শাখার সভাপতি পদে এম এম তানভিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে প্রশান্ত কুমার দাশকে মনোনীত করা হয়।
নড়াইল জেলা শাখার সভাপতি চঞ্চল শাহারিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, এক বছরের জন্য কমিটি অনুমোদন দেওয়া হয়েছে এবং আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Please follow and like us: