কালিয়ায় ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুস্থ্যমাতার চাল আত্মসাতের অভিযোগ

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফোরকান শেখের বিরুদ্ধে ১২ জন দুস্থ্যমাতার জন্য সরকারের বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় পেড়লী ইউপির বরখাস্তকৃত চেয়ারম্যান জারজিদ মোল্যা গতকাল রবিবার ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে জানা যায়, উপজেলার পেড়লী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফোরকান শেখ সরকারের বরাদ্দকৃত ভিজিডির চাল কার্ডধারী ওই ইউপির খড়রিয়া গ্রামের শিখারানী, আরসিনা বেগম, ফতেমা, নাজমা, রিসিনা, ডলি বেগম, ফকিয়া, হাসিনা, পারভীন, জামরিলডাঙ্গা গ্রামের সুপ্রিয়া, ফিরোজা, ও পেড়লী গ্রামের রিমার নামে দুস্থ্যমাতার (ভিজিডি) কার্ড থাকলেও ওইসব কার্ডের অনুকুলে বরাদ্দকৃত সরকারি চাল কার্ডধারীদের না দিয়ে চেয়ারম্যন আত্মসাত করে আসছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফোরকান শেখ ওইসব অভিযোগ অস্বীকার করে বলেন, তার ইউনিয়নে ১৯০ টি দুস্থ্যমাতার কার্ড রয়েছে। গত অক্টোবর মাসের জন্য বরাদবদকৃত চাল উত্তোলনের পর ৩৮ জন কার্ডধারীর চাল তার গুদামে রয়েছে। ওইসব অবিতরনকৃত চাল আজ সোমবার কার্ডধারী উপকারভোগীদের মাঝে বিতরন করা হবে বলে তিনি জানিয়েছেন।
কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা অভিযোগ কথা স্বীকার করে বলেছেন, ওইসব ভিজিডি কার্ডধারীদের অনুকুলে বরাদ্দকৃত চাল বিতরনসহ অভিযোগটি তদন্তের জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নিযুক্ত করা হয়েছে । তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয় হবে।

Please follow and like us: