নড়াইলে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ১৯৪৭ থেকে ৭৫ এর ১৫ আগস্ট পর্যন্ত ইতিহাস সম্বলিত ম্যুরাল উদ্বোধন

নড়াইলে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ১৯৪৭ থেকে ৭৫ এর ১৫ আগস্ট পর্যন্ত দেশের ইতিহাস সম্বলিত ৬০ ফুট দীর্ঘ একটি পেইন্টিং ম‍্যুরাল উদ্বোধন করা হয়েছে।  (১১ নভেম্বর) বিকেলে নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের সামনে এই ম্যুরাল পেইন্টিং উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা যুবলীগের আহবায়ক মোঃ ওয়াহিদুজ্জমান, জেলা যুবলীগের সদস্য সৈয়দ শরিফুল ইসলাম নান্তু, এস তারিক হাসান, সদর উপজেলা যুবলীগের আহবায়ক মিনা মরফিদুল হাসান শিল্পী, কালিয়া উপজেলা যুবলীগের আহবায়ক খান রবিউল ইসলাম, নড়াগাতি থানা যুবলীগের আহবায়ক  হাদিউজ্জামান হাদি, লোহাগড়া যুবলীগের নেতা সদর উদ্দিন শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।
জানা গেছে, জেলা যুবলীগের আহবায়ক মোঃ ওয়াহিদুজ্জমানের নিজ অর্থায়নে ২৬ লাখ টাকা ব্যয়ে ৬০ ফুট দীর্ঘ এ ম্যুরালটি নির্মিত হয়েছে। মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীরা যাতে দেশের ইতিহাস জানতে পারে সেজন্য নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের সামনে এ ম্যুরালটি তৈরি করা হয়েছে। এখানে ভাষা আন্দোলন, ৬৬-এর ছয় দফা আন্দোলন, ৭০-এর নির্বাচন, ৭১-এর ভাষণ, মহান স্বাধীনতা সংগ্রাম এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাৎ হওয়া বঙ্গবন্ধু এবং তার পরিবারবর্গের ছবি স্থান পেয়েছে।
এর আগে বিকেলে জেলা যুবলীগের আয়োজনে  জেলা আওয়ামী লীগ অফিসে দিনটি উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা, কেক কাটা এবং শহরে র‌্যালি বের করা হয়।
Please follow and like us: