নড়াইলে ১লাখ ৬০ হাজার ১২২ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে

নড়াইলের ৩উপজেলায় ১লাখ ৬০ হাজার ১২২ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় নড়াইল সিভিল সার্জন অফিস সভাকক্ষে আয়োজিত জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন সংক্রান্ত সাংবাদিক ওরিয়েন্টশন কর্মশালায় এসব বিষয়ে অবহিত করা হয়।
সিভিল সার্জন ডা: মো: আবদুল মোমেন সাংবাদিক ওরিয়েন্টশন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।এ সময় ডা: সৈয়দ শফিক তমাল, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা মোল্যা ফোরকান আলী, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট হারাধন চন্দ্র মজুমদারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স্র মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। নড়াইলে আগামি ১২ ডিসেম্বর থেকে হাম-রুবেলা টিকাদান কর্মসূচি শুরু হয়ে তা চলবে আগামি বছরের ২৪ জানুয়ারি পর্যন্ত।
নড়াইলের সিভিল সার্জন ডা: মো: আবদুল মোমেন বলেন, হাম-রুবেলা টিকা নেয়ার পর শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং নিউমোনিয়া ও ডায়রিয়ার জটিলতা দুর করে শিশু মৃত্যুর হার কমায়।
কর্মশালায় জানানো হয়, জেলার সদর উপজেলায় ৪৪হাজার ২৭ শিশুকে, লোহাগড়া উপজেলায় ৫২হাজার ৬শ’১৫ শিশুকে, কালিয়া উপজেলায় ৪৪হাজার ২শ’৯৬ শিশুকে,নড়াইল পৌরসভায় ১৩হাজার ৫শ’৩৩ শিশুকে এবং কালিয়া পৌরসভায় ৫হাজার ৬শ’৫১ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে। ৯ মাস বয়সী থেকে ১০ বছরের নিচে শিশুদের সিঙ্গেল ডোজ হাম-রুবেলা (এমআর) টিকা দেয়া হবে।মোট ১হাজার ৩৯টি কেন্দ্রে এই শক্তিশালী টিকা দেয়া হবে।এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলার ৩উপজেলার ৩৯টি ইউনিয়নের এবং দুটি পৌরসভার বিভিন্ন কেন্দ্রে স্বাস্থ্য সেবিকা এবং স্বাস্থ্য কর্মীরা দায়িত্ব পালন করবেন।

Please follow and like us: