প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর ষ্ট্যাটাস দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, একজন গ্রেপ্তার

নড়াইল প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেঁসবুকে আপত্তিকর একটি ষ্ট্যাটাস মো. বরকত মোল্যা (৩২) নামে একজনকে গ্রেপ্তার করেছে নড়াগাতি থানা পুলিশ। সে নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া গ্রামের মো. নূর মিয়া মোল্যার ছেলে।

ওই ঘটনায় নড়াগাতি থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. মুরসালিন খন্দকার বাদি হয়ে ১৮ এপ্রিল শনিবার রাতে নড়াগাতি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।
পুলিশ জানায়, “বরকত আর্ট” নামের একটি ফেঁসবুক আইডিতে প্রধানমন্ত্রীর কারাবন্দি একটি প্রতিকী ছবি যুক্ত করে ছবির উপরে “সময় আসবে একদিন ইনশাল্লাহ” আর ছবির নীচে “প্রথমে জেল, তারপর ফাঁসি এরপর লাশবাহী অ্যাম্বুলেন্স নাজিমুদ্দিন রোড দিয়ে হুইসেল বাজিয়ে গোপলগঞ্জ যাবে জানাযা তো দুরের কথা লাশ গ্রহন করার মত একটা মানুষও সেই দিন থাকবেনা।” ষ্ট্যাটাসটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সেটি ভাইরাল হয় এবং ঘটনাটি নড়াগাতি থানা পুলিশের নজরে এলে রবিবার সকালে পুলিশ কলাবাড়িয়া বাজার থেকে বরকতকে আটক করে।

“বরকত আর্ট” এর পেজে বিভ্রান্তি ও অপপ্রচার মূলক পোষ্টের মাধ্যমে সরকারি ভাবমূর্তি ক্ষুন্ন ও জনগনের বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতা মুরসালিনের দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে রোববার দুপুরে নড়াইল আদালতে পাঠানো হয়েছে।

নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বলেছেন, ফেসবুকে অপপ্রচার ও সরকারি ভাবমূর্তি ক্ষুন্যের অপচেষ্টার অভিযোগে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতকে নড়াইল আদালতে পাঠানো হয়েছে। আসামীর সহযোগীদের খুজে বের করতে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here