নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষকের  বিরুদ্ধে দুদকের মামলায় সাময়িক বরখাস্ত

নড়াইল প্রতিনিধি
নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম লাকির বিরুদ্ধে দুদক নিয়মিত মামলার পর সাময়িক বরখাস্ত করা হয়েছে। সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক  আজ বিষয়টি নিশ্চিত করেছেন।
অভিযোগ রয়েছে,  জাহান আরা খানম লাকির নির্দেশে হাসপাতালের টেন্ডার, ডাক্তারী সার্টিফিকেট, অভ্যন্তরিন বদলিসহ সব কিছুই চলত। জাহানারা খানম লাকি শহরের আলাদাতপুর এলাকায় বাড়ি।
দুদক সূত্রে জানাগেছে, বিগত জুলাই ২০১৯ হতে ফেব্রুয়ারি  ২০২১ পর্যন্ত ৪৮ লক্ষ ১৭ হাজার ৯১২টাকা আত্মসাত করেছেন মর্মে নড়াইল সদর থানার একটি সাধারণ ডাইরী দুদকে প্রেরণ করা হয়। মামলা নং-৬৫৩, তারিখ: ১৪ এপ্রিল২০২১ এর তথ্য মোতাবেক নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম (৫৩) এর বিরুদ্ধে দন্ড বিধি ৪০৯, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১৯৪৭ সালের দর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি নিয়মিত মামলা দুদকের সহকারি পরিচালক মাহফুজ ইকবাল বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেছেন। দুদক তদন্ত নং-১/২০২১।
দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোর (নড়াইল) এর উপ-পরিচালক নাজমুচ্ছায়াদাত মামলার বিষয়টি নিশ্চিত করেন।
নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর বলেন, পরিচালক, স্বাস্থ্য বিভাগ খুলনা, বুধবার (২৮এপ্রিল) স্বাক্ষরিত সাময়িক বরখাস্তের এ চিঠিটি বৃহস্পতিবার (২৯ এপ্রিল) নড়াইল সদর হাসপাতালে এসে পৌঁছেছে।
তিনি আরও বলেন হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে গত ১৫দিন পূর্বে একটি বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদনে হিসাবরক্ষক লাকির বিরুদ্ধে ৪৮ লাখ ১৯ হাজার ৮৮২ টাকা আত্মসাতের প্রমান পেয়েছেন। এর পূর্বে ৭এপ্রিল সদর হাসপাতালের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠিত হয়। ওই কমিটির প্রতিবেদনেও টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে বলে উল্লেখ করা হয়।
Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here