কালিয়ায় কর্মহীনদের পাশে নেই বিত্তবানরা

কালিয়ায় কর্মহীনদের পাশে নেই বিত্ত¡বানরা

-নড়াইল প্রতিনিধিঃ

করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশের মত কালিয়ায়ও চলছে কঠোর লকডাউন। তাই কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের মানুষের পাশাপাশি উপজেলায় ২৬৮ জন তালিকাভূক্ত ভিক্ষুকসহ অসংখ্য হতদরিদ্র মানুষ অসহায় হয়ে পড়েছে। লকডাউনে স্বল্প আয়ের মানুষেরা কর্মহীন হয়ে পড়েছে। অপরদিকে উপজেলা সদরসহ হাট-বাজার গুলো বন্ধ থাকার কারণে ভিক্ষুকদের পেশাও এক প্রকার বন্ধ হয়ে গেছে। এতে তাদের দুঃখ দুর্দশা মাত্রারিক্ত বেড়ে গেছে।

হতদরিদ্র মানুষ থেকে জানা যায়, অতীতের মত স্থানীয় রাজনৈতিক মহলসহ বিত্ত¡বানরা কেউই এখন পর্যন্ত ওইসব কর্মহীন অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে এসে দাড়ায়নি। অপরদিকে রাজনৈতিক নেতারা বলেছেন, তাঁরা ওইসব অসহায় মানুষের পাশে দাড়াবার জন্য চিন্তা ভাবনা করছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো.নজরুল ইসলাম বলেন, উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে এখন পর্যন্ত কর্মহীন ও হতদরিদ্রদেরকে কোন সহায়তা বা ত্রান সামগ্রী দেয়া হয়নি। তবে ঈদ সামনে রেখে তাদেরকে যথা সম্ভব সহায়তা দেয়ার চেষ্টা চলছে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক, মো.ওয়াহিদুজ্জামান মিলু বলেন, দলীয় বা ব্যাক্তিগত ভাবে অসহায় ও হতদরিদ্রদের কোন ত্রান সহায়তা দেয়া হয়নি। ঈদের আগে কিছু করার চিন্তাভাবনা আছে।

এ বিষয় কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.হারুনার রশিদ বলেন, দেশে চলমান কঠোর লকডাউন চলাকালে নিজেদের উদ্যোগে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র বা অসহায় মানুষের জন্য কোন সহায়তা প্রদান করা সম্ভব হয়নি। তবে কোরবানির ঈদকে সামনে রেখে দলীয় নেতাদের সঙ্গে আলোচনা সাপেক্ষে কর্মহীনদের সহায়তার জন্য একটি ফান্ড তৈরীর কাজ চলছে।

Leave a Reply