কালিয়ায় অস্ত্রসহ দুই অস্ত্রব্যবসায়ী আটক

কালিয়ায় অস্ত্রসহ দুই অস্ত্রব্যবসায়ী আটক

-নড়াইল প্রতিনিধিঃ
দেশী তৈরী আগ্নেয়াস্ত্র বেচা-কেনার সময় নড়াইলের কালিয়া থানা পুলিশ দুই অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে। সেই সাথে একটি অত্যাধুনিক পাইপগান ও উদ্ধার করেছে। গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার ভোমবাগ গ্রামের ভুলু মোল্যার বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়। ওই ঘটনায় কালিয়া থানায় ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

কালিয়া থানা পুলিশ জানায়, মঙ্গলবার রাত ২ টার দিকে আগ্নেয়াস্ত্র বেচা-কোনার খবর পেয়ে কালিয়া থানার ওসি সেখ কনি মিয়ার নেতৃত্বে একদল পুলিশ উপজেলার ভোমবাগ গ্রামে বুলু মোল্যার ভাড়াবাড়িতে অভিযান চালায়। সে সময় একটি দেশী তৈরী উন্নতমানের পাইপগান উদ্ধারসহ খুলনার ফুলতলা উপজেলার মো. জাহের বিশ্বাসের ছেলে শিমুল হোসেন বিপ্লব (২৫) ও যশোর সদর উপজেলার শালিহাট গ্রামের মৃত সালে খাঁর ছেলে বিপুল হোসেন খাঁকে (২৭) আটক করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রের মালিক ভুলু মোল্যা পালিয়ে যেতে সক্ষম হয়। ভুলু মোল্যা উপজেলার ছিলিমপুর গ্রামের মৃত রজ্জেক মোল্যার ছেলে।

অগ্নেয়াস্ত্র উদ্ধার ও অস্ত্র ব্যবসায়ীদের আটকের ঘটনায় কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) পরিদর্শক মো. আমান উল্লাহ আল বারী বাদি হয়ে ৩ জনের নাম উল্লেখসহ অঞ্জাত আরো ২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।

আটককৃত শিমুল বিশ্বাস পুলিশ ও সাংবাদিকদের বলেছে তারা ভুলুর কাছ থেকে ওই অস্ত্রটি কিনতে এসেছিল।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ কনি মিয়া বলেছেন, আটককৃতরা পেশাদার সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসায়ী। অস্ত্র উদ্ধারের ঘটনায় ৫ জনকে আসামী করে থানায় মামলা হয়েছে। আটককৃতদেরকে জিঞ্জাসাবাদ চলছে। পলাতক অস্ত্র ব্যাবসায়ী ভুলু মোল্যাকে আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply