কালিয়ায় নবগঙ্গা উপর নির্মাণাধীন সেতু বালুবাহী বলগেটের বারবার আঘাতে ক্ষতিগ্রস্ত

কালিয়ায় নবগঙ্গা উপর নির্মাণাধীন সেতু বালুবাহী বলগেটের বারবার আঘাতে ক্ষতিগ্রস্ত

-নড়াইল প্রতিনিধি:
নড়াইলের নবগঙ্গা নদীর উপর নির্মাণাধীন সেতুর পাইল বালুবাহী বলগেটের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়ে পানিতে তলিয়ে গেছে। এর আগেও বালুবাহী বলগেটের আঘাতে সেতুটি পাইলে ক্ষতিগ্রস্থ হয়েছে। বিষয়টি নিয়ে কালিয়া থানায় একাধিক সাধারন ডায়েরি পর আবার মামলা দায়ের করা হয়েছে ।
জানা গেছে, নড়াইল কালিয়ার সরাসরি সড়ক যোগাযোগের লক্ষ্যে বারইপাড়া এলাকায় ৬৫ কোটি টাকা ব্যয়ে ৬৫১ মিটার দৈর্ঘ্যরে একটি সেতু নির্মাণ এর কাজ শুরু হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জামিল ইকবাল এবং মেসার্স মাইন উদ্দিন বাঁশী জেভি এর কাজটি করছে।
ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি মিনহাজ হোসেন জানান, নির্মাণাধীন ব্রীজের ১৮০টি পাইল এর কাজ করা হয়েছে। প্রতিদিন শতশত বালুবাহী বড়বড় জাহাজ (বলগেট) এই পাইল এর পাশ দিয়ে চলাচল করে। বর্ষা মৌসুমে এ নদীতে প্রচন্ড স্রোত এবং বালুবাহি জাহাজ অদক্ষ চালকের কারনে বেশ কয়েকবার নির্মাণাধীন পাইল গুলো কে আঘাত করে। কয়েকটি জাহাজ এর সাথে আটকে তলিয়ে যায়। এ সব ঘটনায় কালিয়া থানায় ৪ টি সাধারণ ডায়েরি এবং ১ টি মামলা দায়ের করা হয়েছে। গত ৬ সেপ্টেম্বর রাতে পুনরায় একটি বড় বালুবাহী জাহাজ ৯ নং পেয়ারের পাইলগুলোকে আঘাত করলে এটি পানিতে তলিয়ে যায়। এ নিয়ে মোট ৫ বার এই পিয়ারের পাইলগুলিকে বালুবাহী আঘাত করলো। এ বিষয়টি সংশ্লিষ্ট বিভাগ কে জানানো হয়েছে।
এ বিষয়ে নড়াইল সড়ক ও জনপথ বিভাগের এসডিও মোঃ আতিকুল্লাহ বলেন, এই বিষয়টির ব্যাপরে আমি সরেজমিন পরিদর্শন করছি। বালুবাহী বলগেট এর আঘাতে এই ঘটনা ঘটেছে। সেতুর ডিজাইন নিয়ে আমরা হেড অফিসে যোগাযোগ করছি। ঠিকাদারি প্রতিষ্ঠান ডিজাইন মোতাবেক ই কাজ করছে।

Leave a Reply