সাতক্ষীরার আশাশুনির অতিদরিদ্র ১৭’শ পরিবারের মাঝে অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন

কোভিড-১৯ এর কারণে চরম খাদ্য সংকট মোকাবেলায় সাতক্ষীরার আশাশুনির অতিদরিদ্র ১৭’শ পরিবারের মাঝে ১ কোটি ৫৩ লক্ষ টাকার অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ), ফরেন কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস ও ইউরোপিয় ইউনিয়নের যৌথ অর্থায়নে এবং বেসরকারী সংগঠন উন্নয়ন সংস্থার আয়োজনে সোমবার সকালে উপজেলার শোভনালী ইউনিয়নে সংস্থাটির নিজস্ব কার্যালয়ে উক্ত কার্যক্রমের উদ্বোধন করা হয়।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উক্ত অর্থসহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।
জেলা প্রশাসক এ সময় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবেলা কার্যক্রম বিশ্বে সমাদৃত হয়েছে। করোনাকালীন সময়ে কোন মানুষ অভুক্ত থাকেনি। তিনি কথা রেখেছেন। বৃহৎ জনগোষ্ঠির সহায়তা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এজন্য বিভিন্ন এনজিও সরকারের পাশে থেকে এ কাজকে সফল করতে সহায়তা করেছে। তিনি বলেন, উন্নয়ন সংস্থা ঘুর্ণিঝড় ও করোনা সংকটে মানুষের পাশে থেকে প্রশংসীয় ভূমিকা রেখে আসছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক মোনায়েম হোসেন প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এস.এম মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠান থেকে এ সময় জানানো হয়, তাদের এ কার্যক্রম তিন মাস ব্যাপী চলমান থাকবে।

Please follow and like us: