অসহায়,দরিদ্র মানুষ আর বিচার বঞ্চিত হবেনা-জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

অসহায়,দরিদ্র মানুষ আর বিচার বঞ্চিত হবেনা-জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান
সাতক্ষীরা প্রতিনিধি – সাতক্ষীরায় লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন,বিচারের বাণী আর নিরবে কাঁদবে না। কোন অপরাধী যেন বুক ফুলিয়ে হাটতে না পারে ,কোন অসহায় দরিদ্র মানুষ যেন অর্থের অভাবে বিচার থেকে বঞ্চিত না হয়। সর্বোপরি, আপনাদের অধিকার আপনাদেরকে আদায় করে নিতে হবে বলে তিনি তার মত ব্যক্ত করেছেন।
শনিবার বেলা ১১ টায় আশাশুনি উপজেলার নাকতাড়া প্রাথমিক বিদ্যালয় চত্বরে শ্রীউলা ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির আয়োজনে এবং জেলা লিগ্যাল এইড কমিটির সহযোগিতায় অনুষ্ঠিত আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে হাজারো জনতার উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আইনজীবি সমিতর সভাপতি এম শাহ আলম, পিপি এড. আব্দুল লতিফ, জিপি শুভুনাথ শিংহ, সিভিল সার্জেন প্রতিনিধি ডাঃ অরুন কুমার ব্যানার্র্জি, উপজেলা ভাইস চেয়ারম্যান অসিম বরুন চক্রবতী, ওসি তদন্ত ইমারত হোসেন, এড. জহরুল হক, এড. আলামিন প্রমুখ।
জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান সরকারি কর্মকর্তা-কর্মচারিদের কাছ থেকে কাজকর্ম আদায় করে নেয়ার ব্যাপারে কর্মশালায় উপস্থিত দুই সহ¯্রাধিক জনতার উদ্দেশ্যে বলেন আপনারা যদি সোচ্চার হন, আমরা আমাদের কাজ-কর্মে ফাঁক রাখতে পারবোনা, আমাদেরকে বাধ্য করার দায়িত্ব আপনাদের। তিনি আরও বলেন, আপনাদের মধ্যকার বিরোধগুলো লিগ্যাল এইড অফিসের সহায়তায় আপোষ-মিমাংসার মাধ্যমে নিষ্পত্তি করে নিতে পারলে মামলার জট অনেকাংশে কমে যাবে।
কর্মশালায় ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সভাপতি ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল জনগনের পক্ষ থেকে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানকে “গরিবের বন্ধু মানবতার প্রতীক “সম্মানে ভূষিত করলে উপস্থিত হাজারো জনগন দুই হাত তুলে করতালির মধ্যে দিয়ে সাধুবাদ জানায়।
কর্মশালায় উন্মুক্ত আলোচনায় বিভিন্ন গ্রাম থেকে আগত সাধারণ জনগন, মেম্বর, মহিলা মেম্বর, শিক্ষক, মুক্তিযোদ্ধা, মসজিদের ইমাম, পুরোহিতসহ ২০জন বক্তা অংশগ্রহণ করেন। জেলা ও দায়রা জজ তাদের প্রত্যেককের বক্তব্য মনযোগ সহকারে শোনেন এবং প্রতিটি প্রশ্নের অতি আন্তরিকতার সাথে জবাব দেন। কর্মশালায় লিগ্যাল এইড আইন ২০০০ এর উপর সাধারণ আলোচনা করেন এবং সমগ্র কর্মশালাটি সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত লিগ্যাল এইড অফিসার ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

Please follow and like us: