৫ দিন বন্ধর থাকার পর সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম শুরু

সনাতন ধর্ম্বাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে টানা ৫ দিন বন্ধ থাকার পর আজ বুধবার থেকে আবারও শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। এদিকে, পণ্য বাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থল বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। অন্যদিকে, বাংলাদেশী ট্রাকও ভারতের ঘোজাডাঙ্গা স্থল বন্দরে প্রবেশ শুরু হয়েছে।
ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, শারদীয় দূর্গাৎসব উপলক্ষে গত ২৩ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত টানা ৫ দিন বন্ধ থাকার পর আজ বুধবার সকাল থেকে আবারও শুরু হয়েছে ভোমরা বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।
ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, টানা ৫ দিন বন্ধ থাকার পর আজ থেকে আবারও যথারীতি শুরু হয়েছে বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। তিনি আরো জানান, গত ৫ দিন আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও ভারতে আটকে থাকা পাসপোর্ট যাত্রীদের জন্য অফিসিয়াল কার্যক্রম যথারীতি খোলা ছিল।
উল্লেখ্য ঃ এর আগে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার এ্যসোসিয়েশনের সম্পাদক জয়দেব সরকার স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনকে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে টানা ৫ দিন বন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করা হয়।

Please follow and like us: