সাতক্ষীরায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণ

“মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা, সনদ পত্র বিতরণ ও যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে। রোববার সকাল ১০টায় জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরার আয়োজনে যুব ভবনে উক্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়।


সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে জাতীয় যুব দিবসের উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, দেশের বিভিন্ন অঙ্গণসহ সমাজ উন্নয়নে যুবকরাই অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। জননেত্রী শেখ হাসিনা সাতক্ষীরার যুব ভবন উদ্বোধনের পর থেকে এ জেলা থেকে হাজার হাজার যুবকরা প্রশিক্ষণ গ্রহণ করে স্বাবলম্বী হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সরকারি কলেজের প্রিন্সিপ্যাল প্রফেসর এস.এম আফজাল হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তর সাতক্ষীরার উপ-পরিচালক আশীষ কুমার মন্ডল প্রমুখ। প্রশিক্ষণার্থীদের মধ্যে এ সময় বক্তব্য রাখেন, জাহিদা জাহান মৌ ও শেখ কাইয়ুম।
যুব দিবসে আলোচনা সভা শেষে ইলেকট্রন্ক্সি, ইলেকট্রিক্যাল এন্ড হাউজ ওয়ারিং, রিফ্রিজারেশন এন্ড এয়ারকান্ডিশনিং, মডার্ণ অফিস ম্যানেজমেন্ট এন্ড কম্পিউটার এ্যাপ্লিকেশন, কম্পিউটার বেসিক এন্ড আইসিটি, পোশাক তৈরী বিষয়ে শিক্ষার্থীদের মাঝে সনদ পত্র ও যুব ঋণের চেক বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জীব কুমার দাস।

Please follow and like us: