সাতক্ষীরার ১৪ বছরের তন্ময়ের ওজন ৭১ কেজি প্রধানমন্ত্রীর কাছে চিকিৎসা সহায়তার আবেদন

সাতক্ষীরার ১৪ বছরের তন্ময়ের ওজন ৭১ কেজি প্রধানমন্ত্রীর কাছে চিকিৎসা সহায়তার আবেদন

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সারা শরীর জুড়ে ব্যথা। দিনভর শুধু খাওয়া আর খাওয়া। দিন দিন মুটিয়ে যাওয়া সাতক্ষীরার কিশোর তন্ময় দাসের বয়স এখন ১৪। বিরল রোগে আক্রান্ত হয়েছে সে। তার ব্যয়বহুল চিকিৎসা নিয়েই চিন্তিত তার পরিবার।
জন্মের সময় তন্ময়ের অবস্থা ছিল মাথা মোটা,শীর্ণকায়। এর পর থেকে ওষুধপত্র খেয়ে স্বাভাবিক হয়ে উঠছিল সে। সাত আট বছর বয়স থেকে সে মুটিয়ে যেতে শুরু করে। এখন তার ওজন ৭১ কেজি। কিছুদিন আগে ছিল ৭৬ কেজি। ওর খাবার চাহিদা খুব বেশি। খাবার দেখলেই বাড়ির কারও কথা চিন্তা না করেই নিজের মতো করে সব খাবার সাবাড় করে দেয় তন্ময়। দৌড়াতে পারে না। জোরে হাঁটতেও পারে না সে। সব সময় মাথায় যন্ত্রণা তার। হাতে পায়ে ব্যথা।
গরিব পরিবারের ছেলে তন্ময়ের বাড়ি সাতক্ষীরা পৌরসভার সুদুরডাঙ্গি গ্রামে। দিন মজুর বাবা রামপ্রসাদ দাস ও মা কৃষ্ণা দাসের ছেলে তন্ময় সাতক্ষীরার একটি বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে লেখাপড়া করে। তার দেহে হরমোনের সমস্যা রয়েছে। তার নি¤œাঙ্গেও নানা সমস্যা।
বাংলাদেশে অনেক ডাক্তারকে দেখিয়েও লাভ হয়নি। সম্প্রতি ভারতের ব্যাঙ্গালোরে নিয়ে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু টাকার অভাবে চিকিৎসা হয়নি তার। তার মা বললেন তন্ময়কে সারিয়ে তুলতে আড়াই লাখ টাকা ব্যয় হবে। কিন্তু এতো টাকা যোগাড় করার সাধ্য যে নেই তার পরিবারের। তন্ময়ের মা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে তার একমাত্র ছেলের চিকিৎসা সহায়তা চেয়েছেন।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here