সাতক্ষীরায় ৪৮ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

সাতক্ষীরা প্রতিনিধি ঃ “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরায় ৪৮তম জাতীয় সমবায় দিবস-২০১৯ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও সমবায় বিভাগ সাতক্ষীরার আয়োজনে দিবসটি উপলক্ষ্যে শনিবার সকালে শহরের নিউ মার্কেট চত্বর’র সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।


সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান’র সভাপতিত্বে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুািক্তযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। স্বাগত বক্তব্য রাখেন, জেলা সমবায় অফিসার হাসান মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, বীর মুক্তিযোদ্ধা হাসানুজ্জামান, জেলা মহিলা অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা, প্রগতি সঞ্চয় ও ঋণ প্রদান কর্মসুচির চেয়ারম্যান প্রাণনাথ দাশ প্রমুখ। প্রধান অতিথি এমপি রবি বলেন, দশে মিলে করি কাজ হারিজিতি নাহি লাজ। যেখানে সততা ও কর্ম দক্ষতা থাকে সেখানে সমবায় সফলতা পায়। উন্নয়ন প্রচষ্টায় সমবায়ের অবদান অত্যান্ত গুরুত্বপূর্ণ। খাদ্য নিরাপত্তাকে নিশ্চিত করার জন্য সমবায়ের আন্দোলনকে দেশের কৃষিক্ষেত্রের সর্বত্র ছড়িয়ে দিতে হবে। দেশের উন্নয়নে সমাজের পিছিয়ে পড়া মানুষ গুলোকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে রুপান্তরিত করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে সমবায়।
আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে সমবায় মেলার স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ। এবারে এ সমবায় মেলায় ৯টি স্টল স্থান পেয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধি
মোঃ শহিদুল ইসলাম (শহিদ)

Leave a Reply