সাতক্ষীরায় জাতীয় অধ্যাপক ডা. এম. আর. খানের স্মরনসভা ও শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

সাতক্ষীরা প্রতিনিধি ঃ জাতীয় অধ্যাপক ডা. এম. আর. খানের স্মরনসভা ও মেডিকেল ভর্তি পরীক্ষা-২০১৯ এর উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে সাতক্ষীরায়। জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকালে জেলা শিল্পকলা একাডেমীতে উক্ত স্মরনসভা ও সংবর্ধনা প্রদান করা হয়।
জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বদিউজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর্জা সালাহ উদ্দীন, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, বি.এম.এ সাতক্ষীরার সভাপতি ডা. আজিজুর রহমান, শিশু স্বাস্থ্য ফাউন্ডেশনের সহ-সভাপতি শেখ মোয়াজ্জেম হোসেন প্রমুখ। মেডিকেল উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, তৌফিকা রহমান নেহা ও শেখ গালিবুর রহমান।
বক্তারা এ সময়, জাতীয় অধ্যাপক ডা. এম. আর. খানের বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সবাইকে মানবতার সেবায় ব্রত রেখে তার আদর্শ অনুসরনের আহবান জানিয়ে বলেন, ডা. এম.আর খান এঁর মত জীবন্ত কিংবদন্তী ডাক্তার হতে পারলেই তোমাদের পরিশ্রম সার্থক হবে।
মেডিকেলে উত্তীর্ণ সাতক্ষীরার ৩৩ জন শিক্ষার্থীকে এ সময় ক্রেস্ট দিয়ে সংবর্ধনা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী।

সাতক্ষীরা প্রতিনিধি
মোঃ শহিদুল ইসলাম (শহিদ)

Leave a Reply