সাতক্ষীরায় হর্টিকালচার সেন্টারের মূল ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন

সাতক্ষীরায় হর্টিকালচার সেন্টারের চার তলা মূল ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে। কৃষি স¤প্রসারন অধিদপ্তরের অর্থায়নে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার আগরদাঁড়ি ইউনিয়নের কাশেমপুর বাইপাস সংলগ্ন এলাকায় উক্ত ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন, প্রধান অতিথি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। উক্ত ভবনের ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ২১ লক্ষ টাকা।


সিনিয়র উদ্যানতত্ত¡বিদ কৃষিবিদ আমজাদ হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হর্টিকালচার উপ-পরিচালক কৃষিবিদ কবির হোসেন, পুষ্টি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মেহেদী মাসুদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সাতক্ষীরার উপ-পরিচালক নূরুল ইসলাম, হর্টিকালচার সেন্টার যশোরের উপপরিচালক কৃষিবিদ বিনয় কুমার সাহা, হর্টিকালচার সেন্টার গোপালগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ আমিনুল ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, বর্তমান কৃষকবান্ধব সরকার কৃষি উন্নয়নে সার্বিক সহযোগীতা দিয়ে আসছেন। সাতক্ষীরা জেলায় এই হর্টিকালচার সেন্টার স্থাপনের ফলে এখানকার কৃষকসহ পার্শ্ববর্তী জেলার কৃষকরাও অনেক উপকৃত হবেন। তিনি আরো বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে কৃষির উন্নয়নকল্পে জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ হর্টিকালচার সেন্টার অগ্রণী ভূমিকা রাখবে। তার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে গেছে এবং বিশে^র দরবারে বাংলাদেশ সম্মান লাভ করেছে।

Please follow and like us: