সাতক্ষীরায় কমিউনিটির উদ্যোগে শিশুর খেলাধুলার অধিকার নিশ্চিত করণে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

সাতক্ষীরায় কমিউনিটির উদ্যোগে শিশুর খেলাধুলার অধিকার নিশ্চিত করণে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরায় কমিউনিটির উদ্যোগে শিশুর খেলাধুলার অধিকার নিশ্চিত করণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্স’র আয়োজনে ও সেভ দ্য চিলড্রেন’র সহযোগিতায় বৃহস্পতিবার দিনব্যাপী সাতক্ষীরা সার্কিট হাউজ মিলনায়তনে ‘গুড কজ ক্যাম্পেইন’ (জিসিসি) প্রকল্পের আওতায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ব্রেকিং দ্য সাইলেন্স’র নির্বাহী পরিচালক রোকসানা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হুসাইন শওকত।
এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন, নাগরিক কমিটির সভাপতি মো. আনিসুর রহিম, জাতিসংঘের জেনেভা সম্মেলনের ৩০তম অধিবেশনে বাংলাদেশের একমাত্র শিশু প্রতিনিধি মাসুদ রানা, ফিংড়ি ইউপি চেয়ারম্যান সামছুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি এ সময় বলেন, শিশুরা ফুলের মত। তাই প্রতিটি শিশুকে সমান ভাবে ভালবাসুন। আজকের শিশুরাই আগামি দিনের ভবিষ্যৎ। আগামি দিনে তারাই বাংলাদেশকে নেতৃত্ব দিবে। এজন্য শিশুরা যাতে ঝুঁকিপূর্ণ শিশু শ্রম ও অপরাধ মূলক কাজে জড়িয়ে না পড়ে সেজন্য লেখাপড়ার পাশাপাশি শিশুদের খেলাধুলার সুযোগ সৃষ্টি করতে হবে। তিনি আরো বলেন, প্রকল্পের মেয়াদ শেষে এটাকে দীর্ঘস্থায়ী করার যে পরিকল্পনা সম্মিলিত ভাবে করা হয়েছে তা নিঃসন্দেহে প্রসংশার দাবিদার। শিশুকে ভাল চিন্তা, ভাল কাজের মাধ্যমে ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে সকলকে আরো বেশি আন্তরিক হওয়ার আহবান জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র সাতক্ষীরা অফিসের ডেপুটি ম্যানেজার ও অফিস ইনচার্জ মো. শরিফুল ইসলাম।

সাতক্ষীরা প্রতিনিধি
মোঃ শহিদুল ইসলাম (শহিদ)

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here