সাতক্ষীরায় নানা আয়োজনে বই মেলার উদ্বোধন

0
272

সাতক্ষীরায় নানা আয়োজনে বই মেলার উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি ঃ “বই দেখাবে আলোর পথ, গড়বো নতুন ভবিষ্যত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিব বর্ষ পালন ও সাতক্ষীরা কেন্দ্রিয় পাবলিক লাইব্রেরির সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে নানা আয়োজনে সাতক্ষীরায় ৮ দিন ব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে। জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে এবং জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রানালয়ের আয়োজনে শনিবার সকালে শহরের আব্দুর রাজ্জাক পার্কে এ মেলার উদ্বোধন করা হয়।
এর আগে আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন ফেষ্টুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক উপচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক।
সাতক্ষীরা কেন্দ্রিয় পাবলিক লাইব্রেরির সভাপতি ও জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাবেক মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রী ডা. আফতাবুজ্জামান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াস, যুগ্ন সচিব শওকত আলী ও ফয়েজুর রহমান ফারুকি, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সাবেক মেয়র আব্দুল জলিল, স্থানীয় সরকার মন্ত্রানালয় সাতক্ষীরার উপ-পরিচালক হুসাইন শওকত, সাতক্ষীরা কেন্দ্রিয় পাবলিক লাইব্রেরির সাধারন সম্পাদক কামরুজ্জামান রাসেল প্রমুখ।
এবারের এই বই মেলায় ৪২ প্রতিষ্ঠানের ৭০ স্টল স্থান পেয়েছে। একই সাথে ঢাকা থেকে ৫টি সরকারী প্রতিষ্ঠান যেমন বাংলা একাডেমী, চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তরসহ ৩২ টি খ্যাতনামা প্রকাশনী প্রতিষ্ঠান অংশ গ্রহন করেছে।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here