সাতক্ষীরায় সমাপনী পরীক্ষায় বসছে সাড়ে ৩৩ হাজার শিক্ষার্থী

সাতক্ষীরায় সমাপনী পরীক্ষায় বসছে সাড়ে ৩৩ হাজার শিক্ষার্থী
সাতক্ষীরা প্রতিনিধি: ১৭ নভম্বের, রোববার থকেে সাতক্ষীরায় শুরু হয়েছে প্রাথমকি ও এবতদোয়ী শক্ষিা সমাপনী পরীক্ষা। প্রতদিনি সকাল সাড়ে ১০টা থকেে বলো ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠতি হব।ে তবে বশিষে চাহদিা সম্পন্ন শশিুদরে জন্য অতরিক্তি ৩০ মনিটি বশেি সময় বরাদ্দ রাখা হয়ছে।ে পরীক্ষা শষে হবে আগামী ২৪ নভম্বের।
এবছর সাতক্ষীরা জলোর ৯০টি কন্দ্রেে পরীক্ষা অনুষ্ঠতি হচ্ছ।ে মোট পরীর্ক্ষাথী ৩৩ হাজার ৪৪৩জন। এরমধ্যে প্রাথমকিে ২৮ হাজার ৫০ জন এবং এবতদোয়ীতে ৫ হাজার ৩৯৩ জন।
সাতক্ষীরা জলো প্রাথমকি শক্ষিা র্কমর্কতা মো. রুহুল আমনি জানান, ইতোমধ্যে কন্দ্রেরে দায়ত্বিপ্রাপ্ত র্কমর্কতা নয়িোগ, ভজিলিন্সে টমি গঠন, কন্দ্রে সচবি, হল সুপার, সহকারী হল সুপার, কক্ষ পরর্দিশক নয়িোগ, মডেকিলে টমি গঠন করা হয়ছে।ে পরীক্ষা কন্দ্রেরে চারপিাশে ১৪৪ ধারা জারীসহ সকল প্রস্তুতি গ্রহণ করা হয়ছে।ে
জলোর আশাশুনতিে ১৪টি কন্দ্রে, কলারোয়ায় ১৩ট,ি কালগিঞ্জে ১২ট,ি তালা ১২ট,ি দবেহাটা ৬ট,ি শ্যামনগর ১৪টি ও সদর উপজলোয় ১৯টি কন্দ্রে নির্ধারণ করা হয়ছে।ে এসব কন্দ্রেে প্রাথমকিে আশাশুনতিে ৩৮২৫জন, কলারোয়ায় ৩৫৬২জন, কালগিঞ্জ ৩৯৩৭জন, তালা ৪২৪১জন, দবেহাটা ১৭৮৮জন, শ্যামনগর ৪৫৪৪জন, সদরে ৬১৫৩জন। এছাড়া জলোয় এবতদোয়ী পরীর্ক্ষাথী আশাশুনি ৯৪৯জন, কলারোয়া ৫৮১জন, কালগিঞ্জ ৬৫৪জন, তালা ৫৯৮জন, দবেহাটা ৩০৪জন, শ্যামনগর ৮৬২জন ও সদরে ১৪৫৩জন।
পরীর্ক্ষাথীদরে মধ্যে প্রাথমকিে বালক ১৩ হাজার ২৩৭জন এবং বালকিা ১৪ হাজার ৮১৩জন। এবতদোয়ীতে বালক ২৭৪৯জন এবং বালকিা ৩৬৪৪জন।

Please follow and like us: