সাতক্ষীরা মেডিকেল কলেজে পিসিআর ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন

দীর্ঘ প্রতিক্ষার অবসান
সাতক্ষীরা মেডিকেল কলেজে পিসিআর ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরাবাসীর দীর্ঘ প্রতিক্ষার অবসান হয়েছে। অবশেষে সাতক্ষীরা মেডিকেল কলেজে করোনা টেস্টের আরটি পিসিআর ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও ফলক উন্মোচন করে উক্ত পিসিআরর ল্যাব কার্যক্রমের উদ্বোধন করেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।


সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রুহুল কুদ্দুস’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনলাইন সংযুক্ত ছিলেন জনপ্রশাসন সচিব ইউসুফ হারুন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডা. শেখ কুদরত-ই-খুদা, সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপ্পি, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, মেডিকেল কলেজ হাসপাতালের ডা. কাজী আরিফ আহমেদ, অর্থপেডিকস ডা. কামরুজ্জামান, নাক কান গলা বিশেষজ্ঞ ডা. জাহিদ,ডা. হরষিত চক্রবর্তী প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে নমুমা সংগ্রহের মাধ্যমে সাতক্ষীরাবাসীর বহু প্রতিক্ষিত মেডিকেল কলেজে করোনা টেস্ট কার্যক্রম শুরু করা হয়।
উল্লেখ্য ঃ করোনা টেস্ট নিয়ে সাতক্ষীরাবাসী দীর্ঘদিন ধরে হয়রানির শিকার হচ্ছিলেন। নমুনা পাঠানোর এক সপ্তাহ পরেও রিপোর্ট পেতেন না সাতক্ষীরাবাসী। যে কারণে দ্রæত সাতক্ষীরা মেডিকেল কলেজে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে সাতক্ষীরার বিভিন্ন সংগঠন আন্দোলন করে আসছিলেন। এর প্রেক্ষিতে গত বছরের ১৪ সেপ্টেম্বর সাতক্ষীরা মেডিকেলে পিসিআর ল্যাব আসলেও ত্রæটির কারনে তা স্থাপন করা হয়নি। একপর্যায়ে আজ বৃহস্পতিবার ২৫ মার্চ ল্যাবটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here