নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সাতক্ষীরায় দ্বিতীয় দিনের মত চলছে বাস ধর্মঘট

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সাতক্ষীরায় দ্বিতীয় দিনের মত চলছে বাস ধর্মঘট

সাতক্ষীরা প্রতিনিধি ঃ নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সাতক্ষীরায় দ্বিতীয় দিনের মত ধর্মঘট পালন করছে বাস শ্রমিকরা। সাতক্ষীরার কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে মঙ্গলবার সকাল থেকে কোন বাস ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে অভ্যন্তরীণ রুটের সকল বাস চলাচলও।


তবে যাত্রীবাহী বাস বন্ধ থাকলেও দুই একটি বিআরটিসি বাস চলাচল করতে দেখা গেছে। এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন দূর-দূরান্তের যাত্রীরা। ইজিবাইক, মাহেন্দ্র, ইঞ্জিনভ্যানসহ বিভিন্ন যানবাহনে তারা যাতায়াত করছেন।
বাসচালক ও শ্রমিক নেতারা জানান, নতুন আইন সংশোধন না হলে আমরা বাস চালাবো না। এই আইনে চালকদের এক তরফাভাবে শাস্তির বিধান রাখা হয়েছে। যে জরিমানার বিধান করা হয়েছে সেগুলো চালকরা কখনো পুরণ করতে পারবে না। কেননা চালকরা গরীব মানুষ।
সাতক্ষীরা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান জানান, নতুন আইন সংশোধন না হওয়া পর্যন্ত কোন শ্রমিক বাস চালাতে চায় না। তিনি জানান, ২১ ও ২২ নভেম্বর শ্রমিকদের নিয়ে কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশন মতবিনিময় করে সরকারের কাছে দাবি পেশ করবেন। সরকারের কাছ থেকে আইন সংশোধনের আশ্বাস পেলে শ্রমিকরা সড়কে ফিরে যাবে বলে তিনি আরো জানান।

Please follow and like us: