সাতক্ষীরায় সাংবাদিকদের সাথে চিকিৎসকদের স্বাস্থ্য সেবা বিষয়ক মতবিনিময় সভা

সাতক্ষীরায় সাংবাদিকদের সাথে চিকিৎসকদের স্বাস্থ্য সেবা বিষয়ক মতবিনিময় সভা

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরায় সাংবাদিকদের সাথে চিকিৎসকদের স্বাস্থ্য সেবা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সাতক্ষীরা সদর হাসপাতাল কনফারেন্স রুমে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ শাহিনুর রহমানের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জাহাঙ্গির আলম, ডাঃ আসাদুজ্জামান, ডাঃ এহেসেন আরা এ্যানী, ডাঃ কানিজ ফাতেমা, ডাঃ হাফিজুর রহমান, ডাঃ সাইফুল্লাহ আল-কাফি প্রমুখ।
সিভিল সার্জন এ সময় জানান, সাতক্ষীরা সদর হাসপাতালের স্বাস্থ্য সেবার মান ক্রমশঃই উন্নতি হচ্ছে। আগে এই হাসপাতালে খুবই সীমিত সংখ্যক চিকিৎসক ছিলেন। এই হাসপাতালে চিকিৎসকের পদ রয়েছে মোট ২৭ টি। এর বিপরীতে বর্তমানে সেখানে ১৩ জন চিকিৎসক রয়েছে। এখনও শুন্য পদ রয়েছে ১৪ টি। হাসপাতালটিতে তিনি যোগদানের পর চলতি বছরের জানুয়ারী থেকে অক্টোবর পর্যন্ত থেকে মোট রাজস্ব আদায় হয়েছে ১২ লাখ ৫ হাজার ৭৯৪ টাকা। যা আগের চেয়ে তিনগুন বেশী। তিনি আরো বলেন, জেলায় মোট বেসরকারী ক্লিনিক রয়েছে মোট ৯৮ টি। এর মধ্যে সরকারী রেজিস্ট্রেশন রয়েছে মাত্র ২৩ টির। বাকী গুলো অবৈধভাবে চলছে। আর এই অবৈধ ক্লিনিক গুলোর ব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, আগামী এক সপ্তাহের মধ্যে এই অবৈধ ক্লিনিক গুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us: