বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা ও জয়িতা সম্মাননা জেলার ১০ জয়িতার সম্মাননা প্রদান

বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা ও জয়িতা সম্মাননা
জেলার ১০ জয়িতার সম্মাননা প্রদান

সাতক্ষীরা প্রতিনিধি ঃ বেগম রোকেয়া দিবস-২০১৯ উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা, জয়িতা সম্মাননা ও পুরষ্কার বিতরন করা হয়েছে। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসনের আয়োজনে সোমবার দুপুরে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরিস্থ বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ভবনের সম্মেলন কক্ষে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে মুসলিমা, জুবায়ের হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরা’র উপ-পরিচালক ফরিদা ইয়াসমিন।
এ সময় স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য জেলা ও উপজেলার মোট ১০জন শ্রেষ্ট জয়িতাদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট দিয়ে সম্মাননা জানানো হয়।

জয়িতা নারীরা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী শহরের কাটিয়া এলাকার পারভীন আক্তার ও সদর উপজেলার পারভীন আক্তার, শিক্ষা ও চাকুরিতে সাফল্য অর্জনকারী সদর উপজেলার আজমিরা খাতুন ও তালা উপজেলার রোজিনা খাতুন, সফল জননী নারী হিসেবে শহরের সুলতানপুর এলাকার ফজিলাতুন নেছা ও কলারোয়ার মনোয়ারা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার জন্য সদর উপজেলার লাবসা মাগুরা এলাকার নাসিমা খাতুন ও শ্যামনগরের শেফালী পারভীন, সমাজ উন্নয়নে অবদান রাখার জন্য সদর উপজেলার লাবসা মাগুরা এলাকার জাহানারা পারভীন ও শ্যামনগর উপজেলার সেলিনা বেগম।
প্রধান অতিথি এমপি রবি বলেন, নারী শিক্ষার ক্ষেত্রে বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রদূত। নারী শিক্ষার জন্য বেগম রোকেয়া তার জীবদ্দশায় আন্দোলন সংগ্রাম করে গেছেন। নারীদের ঘরের বন্দী জীবনদশা থেকে মুক্তির চেষ্টা ও নারীর অধিকার আদায়ে বেগম রোকেয়া স্মরনীয় হয়ে আছে।

Please follow and like us: