আন্তর্জাতিক মানবধিকার দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক মানবধিকার দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি: “মানবাধিকার সুরক্ষায় তারুন্যের অভিযাত্রা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। মানবাধিকার বিষয়ক সি এস ও কোয়ালিশন ও বে-সরকারি উন্নয়ন সংস্থা উত্তরনের অপ্রতিরোধ্য প্রকল্পের আয়োজনে মঙ্গলবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও পথ সভা অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যাক্ষ আব্দুল হামিদের সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও পথসভায় বক্তব্য রাখেন, জেলা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি অ্যাড. ফাইমুল হক কিসলু, জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিছুর রহিম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহম্মেদ বাপী, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারন সম্পাদক জ্যোৎ¯œা দত্ত, উত্তরণ অপ্রতিরোধ্য প্রকল্পের সমন্বয়কারী মনিরুজ্জামান জমাদ্দার প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন স্বদেশ’র নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত।
বক্তারা বলেন, দেশে বহু মানবাধিকার সংস্থা থাকার পরও প্রতিনিয়ত শিশু ধর্ষন, অনিয়ম দূর্ণিতি, অন্যায় অবিচার চলছে। বক্তারা এসব অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে যুব সমাজকে জাগ্রত করার আহবান জানান।
মানববন্ধনে এসময় এনজিও, শিক্ষা প্রতিষ্ঠান, নাগরিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ অংশগ্রহণ করেন।

Please follow and like us: