সাতক্ষীরায় খাদ্য অধিকার আইন চাই শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সাতক্ষীরায় খাদ্য অধিকার আইন চাই শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি ঃ “ চাই খাদ্য-অধিকারের রাষ্ট্রীয় স্বীকৃতি, সকল মানুষের জন্য খাদ্য ও পুষ্টি নিরাপত্তা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় খাদ্য অধিকার আইন চাই শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। খাদ্য প্রচারাভিযান সপ্তাহ উপলক্ষে রবিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সেমিনারের আয়োজন করে বেসরকারী উন্নয়ন সংস্থা খানি-বাংলাদেশ ও প্রগতি।
সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক কল্যাণ বানার্জি, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, আনিসুর রহিম, সাবেক সাধারন সম্পাদক আব্দুল বারী প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশ এখন খাদ্য উৎপাদনে স্বয়ং সম্পূর্ণ। কিন্তু দেশে খাদ্য নিরাপত্তা আইন না থাকার কারনে মানুষ পুষ্টিমান সম্মত খাদ্য পাচ্ছেনা। এ জন্য বক্তারা উক্ত সেমিনার থেকে খাদ্য নিরাপত্তা আইন বাস্তবায়নের জোর দাবী জানান। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, মানবাধিকার কর্মী ফারুক রহমান।

Please follow and like us: