32 C
Dhaka
Thursday, May 19, 2022
Google search engine
প্রথম পাতাঃবাংলাদেশবাংলাদেশ কল্যাণকর রাষ্ট্রের চরিত্র পাচ্ছে লিগ্যাল এইড কমিটির কর্মশালায়- সাতক্ষীরা জেলা ও...

বাংলাদেশ কল্যাণকর রাষ্ট্রের চরিত্র পাচ্ছে লিগ্যাল এইড কমিটির কর্মশালায়- সাতক্ষীরা জেলা ও দায়রা জজ

বাংলাদেশ কল্যাণকর রাষ্ট্রের চরিত্র পাচ্ছে লিগ্যাল এইড কমিটির কর্মশালায়- সাতক্ষীরা জেলা ও দায়রা জজ

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, বাংলাদেশ কল্যনকর রাষ্ট্রের চরিত্র পাচ্ছে।
তিনি আরও বলেন, আমাদের আইনি অধিকার সু-নিশ্চিত করতে হবে, সেই আইনি অধিকার যদি আমরা সু-নিশ্চিত করতে পারি- তবেই আমরা বলবো বাংলাদেশ সত্যিকার অর্থে এগিয়েছে, বাংলাদেশ সত্যিকার অর্থে সম্মুখের পানে ধাববান হ”েছ, অস্ট্রেলিয়া, আমেরিকা, কানাডার মতো একটি কল্যাণকর রাষ্ট্রের দিকে বাংলাদেশ এগিয়ে চলছে। তিনি বলেন, পৃথিবীকে বদলাতে হলে, আগে নিজেকে বদলাতে হবে, লোভ-হিংসা থেকে দূরে থাকতে হবে। তিনি শনিবার কলারোয়ার কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদ চত্তরে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে এবং কেঁড়াগাছি ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সহযোগিতায় জেলা লিগ্যাল এইড কমিটির সাথে ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আফজাল হোসেন হাবিলের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপ¯ি’ত থেকে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ন কবীর, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহম্মেদ, আইনজীবী সমিতির সভাপতি এড. এম শাহ-আলম, কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, কলারোয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, জজ কোর্টের পিপি এড. আব্দুল লতিফ ও অতিরিক্ত পিপি এড. তপন কুমার দাস।

এছাড়া অতিথি হিসেবে আরও উপ¯ি’ত ছিলেন, তালা সরকারি কলেজের সাবেক প্রিন্সিপাল আব্দুল লতিফ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. তোজাম্মেল হোসেন তোজাম, জেলা লিগ্যাল এইড কমিটির পর্যবেক্ষক সদস্য ও প্যানেল আইনজীবী সাংবাদিক খায়রুল বদিউজ্জামান ও মানবাধিকার কর্মী এড. রঘুনাথ মন্ডল প্রমূখ। কর্মশালায় স্বাগত বক্তব্যে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন, যে লক্ষ্য নিয়ে আমাদের বীর মক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিল, স্বাধীনতার ৫০ বছরেও আমরা সেই লক্ষ্যে পৌছাতে পারিনি, শুধু দেশ স্বাধীন করলেই কিছু হবেনা, রাজনৈতি এবং অর্থনৈতিক মুক্তি দরকার, সেই মুক্তির লক্ষ্যে আমাদের কাজ করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, নিশ্চয় আমাদের সু-দিন ফিরে আসবে, সেই সু-দিনের অপেক্ষায় আমরা আছি। একটি কল্যানকর মহা-মানবিক সমাজ গড়ার দিকে যদি আমরা এগিয়ে চলতে পারি তবেই আমাদের সেই সু-দিন ফিরে আসবে। উক্ত কর্মশালায় লিগ্যাল এইড আইন – ২০০০ এর উপর সাধারণ আলোচনা করেন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।
এছাড়া সহ¯্রাধীক সাধারণ মানুষের উপ¯ি’তিতে অনুষ্ঠিত কর্মশালায় উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদের মেম্বর, মহিলা মেম্বর, মসজিদের ইমাম, মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজের শিক্ষক ও ছাত্র সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

Please follow and like us:
RELATED ARTICLES

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

Translate »
%d bloggers like this: