মাগুরার প্রাচীনতম নাকোল বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন জমে উঠেছে

মাগুরার প্রাচীনতম নাকোল বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন জমে উঠেছে

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি
মাগুরার শ্রীপুরের প্রাচীনতম নাকোল বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন জমে উঠেছে। আগামী ২৫ ডিসেম্বর আনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। দীর্ঘ বছর ধরে বাজারটিতে কোন নির্বাচন না হওয়ায় বাজারটি ছিল অবহেলিত। শত বছরের প্রাচীনতম ঐতিহ্যবাহী নাকোল রাইচরণ মাধ্যমিক বিদ্যালয়ে বুধবার সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ৫টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। বাজারের নির্বাচনের লক্ষ্যে নাকোল রাইচরণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আলা ডেন্টু নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন। নির্বাচনে ৫২২ জন ব্যবসায়ী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে। নির্বাচনে সভাপতি পদে সুব্রত কুমার বিশ^াস (গরুর গাড়ী), এ.এইচ.এম কামাল (ছাতা), হারুন-অর-রশিদ (চেয়ার), সাধারণ সম্পাদক পদে রবিউল ইসলাম (হাতি), জিল্লুর রহমান (হরিণ), জাকির হোসেন (দেওয়াল ঘড়ি), আলম মিয়া (ঘোড়া), যুগ্ন-সাধারণ সম্পাদক পদে লিটন কুমার সাহা (গাভী), আশরাফুল ইসলাম (ময়ুর) ফয়জুর রহমান (বাঘ), সাংগঠনিক সম্পাদক পদে এমরান বিশ^াস (মাছ), আকিদুল ইসলাম (মই), ধর্মীয় সম্পাদক পদে ইলিয়াস বিশ^াস (গোলাপ ফুল), শুকুর আলী বিশ^াস (খেজুর গাছ), দপ্তর সম্পাদক পদে আসলাম খান (আলমারি) আফজাল হোসেন (টেবিল) প্রতীকে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এছাড়াও সহ-সভাপতি পদে গনেশ সরকার ও জুয়েল রানা, ক্রীড়া সম্পাদক পদে বিল্লাল হোসেন, ক্যাশিয়ার পদে ইরান শেখ, প্রচার সম্পাদক দুলাল হোসেন কার্যকরী সদস্য পদে ইলিয়াস মল্লিক ও তকব্বর শেখ এবং ৫টি অঞ্চলের মধ্যে ২টি অঞ্চলের সাংগঠনিক সম্পাদক পদে টিপু মোল্যা ও ছুবান মিয়া বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
তাই সুষ্ঠু বাজার পরিচালনা ও অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউনিয়নের চেয়ারম্যান হুমাউন-উর রশিদ মুহিত জানান, দীর্ঘদিন বাজারটি অবহেলিত ছিল। তাই বাজারের সার্বিক উন্নয়নের সার্থে নির্বাচন দেওয়া হয়েছে। ৫ টি অঞ্চলে ভাগ করে নির্বাচনকে ঘিরে প্রার্থীদের পোষ্টার, ব্যানার, স্টিকারে ছেয়ে গেছে পুরো নাকোল বাজার। নির্বাচনকে ঘিরে ব্যবসায়ীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

Please follow and like us: