হাড় কাঁপানো শীতে সাতক্ষীরার জনজীবন বির্পযস্ত

হাড় কাঁপানো শীতে সাতক্ষীরার জনজীবন বির্পযস্ত

সাতক্ষীরা প্রতিনিধি ঃ হাড় কাঁপানো শীতে সাতক্ষীরার জনজীবন বির্পযস্থ হয়ে পড়েছে। কনকনে এই শীতে কাহিল হয়ে পড়েছে জেলার মানুষ। কুয়াশায় ঢাকা পড়েছে আকাশ। আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে ছিন্নমূল মানুষ। কুয়াশার চাদরে ঢাকা পড়েছে জেলার বিস্তীর্ণ অঞ্চল।


তবে জেলায় ছিন্নমুল মানুষের অবস্থা খুবই অসহনীয়। ছিন্নমুল মনুষেরা গরম কাপড়ের অভাবে প্রচন্ড শীত ভোগ করছে। লতা পাতা দিয়ে আগুন জ্বালিয়ে অনেকেই শীত নিবারনের চেষ্টা করছেন। সরকারি এবং বেসরকারি পর্যায়ে এখনো শীতার্তদের মাঝে তেমন কোন গরম কাপড় বিতরণ করা হয়নি বলে জানা গেছে। ভুক্তভোগীদের দাবী শীত নিবারণে গরম কাপড় বিতরণে বিত্তবানদের এগিয়ে আসা দরকার।
সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন জানান, শনিবার সাতক্ষীরায় র্সবনিম্ন তাপমাত্রা রের্কড করা হয়েছে ১১.৫ ডিগ্রী সেলসিয়াস।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে রোটা ভাইরাসজনিত ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ বাড়তে থাকে। সাধারণত শিশুরা এতে বেশি আক্রান্ত হয়। তাই শিশুদের প্রতি বিশেষ যতœ নিতে হবে। বিশুদ্ধ পানি পান করতে হবে। ঠান্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। বয়স্কদের ক্ষেত্রেও একই ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে।

Please follow and like us: