অবৈধভাবে ভারতীয় মাছ আনার সময় সাতক্ষীরায় দুই চোরাকারবারী আটক

অবৈধভাবে ভারতীয় মাছ আনার সময় সাতক্ষীরায় দুই চোরাকারবারী আটক

মোঃ শহিদুল ইসলাম (শহিদ), সাতক্ষীরা প্রতিনিধি ঃ ভারত থেকে অবৈধভাবে ট্রাক ভর্তি ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির মাছ আনার সময় সাতক্ষীরার বাঁকাল চেকপোষ্ট এলাকা থেকে দুই চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। রবিবার রাতে তাদের আটক করা হয়।
আটক দুই চোরাকারবারী হলেন, কালিগঞ্জ উপজেলার মৌতলা গ্রামের মৃত আবু সাঈদের ছেলে মামুনুর রশিদ (২৮) ও শ্যামনগর উপজেলার নকিপুর দেবলা গ্রামের নুর সালাম গাজীর ছেলে আকবর হোসেন (২৩)।
এ ঘটনায় আটক দুই চোরাকারবারীসহ আমদানী কারক প্রতিষ্ঠান আশিক এন্টার প্রাইজের স্বত্ত¡াধিকারী জেলার শীর্ষ চোরাকারবারী আলফেরদাউস আলফা ও ইশা-তিশা ট্রান্সপোর্ট এজন্সী মালিকের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা হয়েছে।

বিজিবি জানায়, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভোমরা স্থল বন্দর দিয়ে ট্রাকভর্তি বিপুল পরিমান ভারতীয় বিভিন্ন প্রজাতির মাছ আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের আওতাধীন গাজীপুর বিওপির কমান্ডার হাবিলদার মহসিন আলীর নেতৃত্বে বিজিবির একটি টহলদল বাঁকাল চেকপোষ্ট এলাকায় অভিযান চালায়। এ সময় পাঁকা রাস্তার উপর থেকে একটি আইচার ট্রাকসহ উক্ত দুই চোরাবারীকে আটক করা হয়। এরপর ট্রাকটিতে তল্লাশি চালিয়ে ৬ হাজার ৪৫০ কেজি ভারতীয় বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়। বিজিবি আরো জানায়, জব্দকৃত ট্রাকসহ ভারতীয় মাছের মূল্য ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা।
এদিকে, এ ঘটনায় গাজীপুর বিওপির কমান্ডার হাবিলদার মহসিন আলী বাদী হয়ে উপরোক্ত আটক দুই চোরাকারবারীসহ আমদানী কারক প্রতিষ্ঠান আশিক এন্টার প্রাইজের স্বত্ত¡াধিকারী জেলার শীর্ষ চোরাকারবারী আলফেরদাউস আলফা ও ইশা-তিশা ট্রান্সপোর্ট এজেন্সী মালিকের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা হয়েছে।
বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম মহিউদ্দীন খন্দকার বিষিটি নিশ্চিত করেছেন।

Please follow and like us: