সাতক্ষীরায় স্কুলে স্কুলে বই উৎসব , নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা ক্ষুদে শিক্ষার্থীরা

সাতক্ষীরায় স্কুলে স্কুলে বই উৎসব , নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা ক্ষুদে শিক্ষার্থীরা

সাতক্ষীরা প্রতিনিধি ঃ নতুন বছরের প্রথম দিনে উৎসবমূখর পরিবেশে সাতক্ষীরায় “পাঠ্য পুস্তক উৎসব দিবস-২০২০” পালিত হয়েছে। এ উপলক্ষে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন করা হয়। বুধবার সকালে সাতক্ষীরা সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে বই বিতরন কার্যক্রমের উদ্বোধন করা হয়। সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে উক্ত বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা দেবাশীষ চোৗধুরী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন, সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাস প্রমুখ। এরপর, সাতক্ষীরা সিলভার জুবলি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক স্তরের বই বিতরন কার্যক্রমের উদ্বোধন করা হয়।
সাতক্ষীরা জেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবার সাতক্ষীরা জেলায় মাধ্যমিক স্তরে জেলার চাহিদা অনুযায়ী ৩২ লাখ ৫৮ হাজার ৬৭০ পিচ বই এবং চাহিদা অনুযায়ী জেলায় প্রাথমিক স্তরের ৯ লাখ ৪৩ হাজার ২১৫ পিচ বই বিতরন করা হয়েছে।
এদিকে, নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা তাদের হাতে নতুন বই পেয়ে আনন্দ উৎফুল্লে মেতে ওঠে।

Please follow and like us: