সাতক্ষীরায় শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত

সাতক্ষীরায় শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরায় দেশের সুবিধা বঞ্চিত শিশুদের সহায়তা ও স্কুল থেকে ঝরে পড়া রোধে প্রাথমিক শিক্ষা শক্তিশালী করনের লক্ষ্যে শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা আশা’র আয়োজনে সোমবার সকালে শহরের অদূরে তুফান কনভেনশন সেন্টারে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংস্থাটির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ আবু সাঈদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা পি.টি.আই ইন্সট্রাক্টর মফিজুল ইসলাম, সদর উপজেলা রির্সোচ সেন্টারের ইন্সট্রাক্টর আবু তাহের, আশা কেন্দ্রীয় কার্যালয়ের প্রোগ্রাম অফিসার মাহাম্মদ সাদেক আব্দুল্লাহ, বিভাগীয় ম্যানেজার এম.এম নফিজ মাহমুদ, সাতক্ষীরা জেলা ম্যানেজার আশরাফুল ইসলাম প্রমুখ ।
বক্তারা বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা আশা সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে ৬৪ টি জেলায় ১২৫০ টি ব্রাঞ্চের ১৮ হাজার ৯৫০ টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে দারিদ্র পরিবারের প্রায় ৫ লাখ শিক্ষার্থী এই কর্মসূচির আওতায় সুবিধা পাচ্ছে। উক্ত কর্মসূচির আওতায় সাতক্ষীরা জেলায় ২০ টি ব্রাঞ্চের ৩০০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে ৭ হাজার ৬৯১ জন শিক্ষার্থী এই সুবিধা পাচ্ছে। প্রতিটি শিক্ষা কেন্দ্রে ১জন শিক্ষা সেবিকার মাধ্যমে পাঠদান পরিচালনা করা হচ্ছে। এছাড়া এই কর্মসুচির সফল বাাস্তবায়ন এবং শিক্ষা সেবিকাদের সম্মেলনের মাধ্যমে উৎসাহিত করা হচ্ছে। কর্মশালায় এ সময় আশার স্থানীয়, কেন্দ্রীয় কর্মকর্তাগন কর্মসূচির নানা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

Please follow and like us: