সাতক্ষীরায় আমন মৌসুমে চাউল সংগ্রহের উদ্বোধন

সাতক্ষীরায় আমন মৌসুমে চাউল সংগ্রহের উদ্বোধন
সাতক্ষীরা প্রতিনিধি: ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষধুা হবে নিরুদ্দেশ’ ক্ষুধায় এখন ভয় নাই ১০ টাকায় চাল পাই, স্লোগানে সাতক্ষীরা সদর উপজেলার অভ্যস্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে চাউল সংগ্রহ করা শুরু হয়েছে।
সাতক্ষীরা সদর উপজেলা খাদ্য গুদামে খাদ্য বিভাগ সাতক্ষীরা’র আয়োজনে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অভ্যান্তরীণ চাউল সংগ্রহের উদ্বোধন করেন সাতক্ষীরা স্থানীয় সরকার উপপরিচালক মোঃ হুসাইন শওকত। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, উপজেলা খাদ্য গুদামের ইনচার্জ মাসুদুর রেজা, সদর উপজেলা খাদ্য পরিদর্শক হুমায়ূন বাসিদ, সদর উপজেলা রাইচ মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, জেলা রাইচ মিল মালিক সমিতির কোষাধ্যক্ষ শেখ আব্দুর রশিদসহ অনেকে।

বক্তারা জানান, সিদ্ধ চাউল প্রতি কেজি ৩৬ টাকা ও আতব চাউল প্রতি কেজি ৩৫ টাকা দরে সাতক্ষীরা সদর উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৭শ’৫ মেঃ টন ও আতব চাউল ১শ’৮ মেঃ টন, কলারোয়া উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫শ’২৪ মেঃ টন ও আতব চাউল ৩শ’ মেঃ টন, দেবহাটা উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২শ’৫৩ মেঃ টন ও আতব চাউল ১৪ মেঃ টন, কালিগঞ্জ উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬শ’৪১ মেঃ টন ও আতব চাউল ৪৫ মেঃ টন, শ্যামনগর উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫শ’১ মেঃ টন ও আতব চাউল ৬৬ মেঃ টন, আশাশুনি উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২শ’৯০ মেঃ টন ও আতব চাউল ৩৫ মেঃ টন, তালা উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৩শ’৩৫ মেঃ টন ও আতব চাউল ৩২ মেঃ টন। সিদ্ধ চাউল প্রতি কেজি ৩৬ টাকা ও আতব চাউল প্রতি কেজি ৩৫ টাকা দরে জেলায় অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে চাউল সংগ্রহের সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫ হাজার ২শ’৪৯ মেঃ টন এবং আতব চাউলেরর লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৩শ’৩০ মেঃ টন। ১৬ জানুয়ারি থেকে আগামী ২৮ ফেব্রূয়ারি-২০২০ পর্যন্ত সংগ্রহ অভিযান চলবে।

Please follow and like us: