31 C
Dhaka
Monday, May 16, 2022
Google search engine
প্রথম পাতাঃবাংলাদেশবঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় ‘সম্প্রীতি’র সংলাপ অনুষ্ঠিত

বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় ‘সম্প্রীতি’র সংলাপ অনুষ্ঠিত

বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় ‘সম্প্রীতি’র সংলাপ অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি ঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় সম্প্রীতির সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমীতে উক্ত সংলাপ অনুষ্ঠিত হয়।
সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযুষ বন্দ্যোপধ্যায়ের সভাপতিত্বে সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সাবেক সচিব ও সম্প্রীতি বাংলাদেশের যুগ্ন আহবায়ক নাসির উদ্দীন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সম্প্রীতি বাংলাদেশের সদস্য সেলিম রেজা, সম্প্রীতি বাংলাদেশ’র নির্বাহী সদস্য মিহির কান্তি ঘোষাল প্রমুখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু আজীবন অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী ছিলেন। সব ধর্মের সমন্বয় এবং পারস্পরিক সম্প্রীতি ছিলো এই নেতার জীবনদর্শন। দীর্ঘ রাজনৈতিক পথচলায় তিনি এই জীবন দর্শন থেকে কখনই বিচ্যুত হননি। ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে মানুষের প্রতি ছিল তার অগাধ বিশ্বাস ও সমান ভালবাসা। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান সকল ধর্মের মানুষের রয়েছে এই মহান নেতার প্রতি অটুট আস্থা। বক্তারা বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শন এবং তার নেতৃত্বে সব ধর্মের সমন্বয়ের স্বাধীন বাংলাদেশ পছন্দ হয়নি ধর্মান্ধ ও সাম্প্রদায়িক ভাবাপন্ন অপশক্তির। আর যে কারনেই তারা পঁচাত্তরের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে জাতির ইতিহাসকে বিপরীত মূখি করার সর্বাতœক অপচেষ্টা চালায়। বক্তারা আরো বলেন, মানুষকে ভাল বাসতে হবে। তাহলে সম্প্রীতির মেলবন্ধন অটুট থাকবে। দেশ ও জাতিকে সমৃদ্ধ করতে সম্প্রীতিকে হ্নদয়ে লালন করতে হবে। বক্তারা এ সময়, সম্প্রীতির মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
উক্ত সম্প্রীতি সংলাপে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে বিভিন্ন শেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
RELATED ARTICLES

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

Translate »
%d bloggers like this: