সাতক্ষীরায় অস্ত্র ও গুলিসহ বনদস্যু বুলবুল বাহিনীর দুই সদস্য আটক

সাতক্ষীরায় অস্ত্র ও গুলিসহ বনদস্যু বুলবুল বাহিনীর দুই সদস্য আটক, অপহৃত তিন জেলে উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের রায়মঙ্গল নদী সংলগ্ন একটি খাল থেকে অস্ত্র ও দুই রাউন্ড গুলিসহ বনদস্যু বুলবুল বাহিনীর দুই সদস্যকে আটক করেছে কোস্ট গার্ড সদস্যরা। এ সময় উদ্ধার করা হয়েছে অপহৃত তিন জেলেকে।
রোববার রাতে রায়মঙ্গল নদী সংলগ্ন মোহন্তখালী খাল থেকে কৈখালী কোস্টগার্ডের কন্টিজেন্টের সদস্যরা তাদেরকে আটক করে।
আটক দুই বনদস্যুরা হলেন, বাগেরহাট জেলার রামপাল উপজেলা সদরের গোলাম মোল্যা (৩৬) ও ভারতের দক্ষিণ চব্বিশপরগনা জেলার জেলিয়া খালী গ্রামের জালাল উদ্দীন (৫০)।
অপরদিকে, উদ্ধার হওয়া জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের বাবলু গাজী ও শহীদ হোসেন এবং দক্ষিন কদমতলা গ্রামের রেজাউল ইসলাম।

কোস্ট গার্ড এর পেটি অফিসার নজরুল ইসলাম জানান, তিন দিন আগে সুন্দরবনে মাছ শিকারে যেয়ে বনদস্যুদের হাতে অপহৃত হন কালিঞ্চি গ্রামের দুই জেলে বাবল গাজী ও শহীদ হোসেন। অপহৃত জেলেদের পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে স্থানীয় ইউপি সদস্যসহ আরও কিছু জেলেকে নিয়ে তারা সুন্দরবনে অভিযানে যান। এক পর্যায়ে রোববার রাতে তারা সীমান্ত নদী রায়মঙ্গল সংলগ্ন মোহন্তখালী খালের মধ্য থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলিসহ বনদস্যু বুলবুল বাহিনীর দুই সদস্যকে আটক করা হয়। এ সময় সেখান থেকে অপহৃত উক্ত তিন জেলেকে উদ্ধার করা হয়।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করে জানান, আটক দুই বনদস্যুর বিরুদ্ধে অস্ত্র ও দস্যুতার অভিযোগ পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

Please follow and like us: