সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি ঃ “প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষ্যে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় মিলিত হয়।
সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বদিউজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সাতক্ষীরার উপ-পরিচালক হুসাইন শওকত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, উপজেলা নির্বাহি অফিসার দেবাশীষ চৌধুরী, মেয়র তাজকিন আহমেদ চিশতি। স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব দত্ত ও উন্নয়ন কর্মী ফরিদা আক্তার বিউটির সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কাউন্সিলর জ্যোৎ¯œা আরা, নারী নেত্রী বেগম মরিয়ম মান্নান, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারন সম্পাদক জ্যোৎ¯œা দত্ত প্রমুখ।
সমাবেশে সাতক্ষীরার বিভিন্ন উন্নয়ন সংগঠনের ব্যানার প্লাকার্ডসহ প্রায় তিন শতাধিক নারী পুরুষ অংশগ্রহন করে।
বক্তারা বলেন, নারী মুক্তির আন্দোলন একটি রাজনৈতিক আন্দোলন। নারী দিবসে আজ সারা দেশে নারী জাগরন সৃষ্টি হয়েছে, আর তা সম্ভব হয়েছে প্রধান মন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে। বাংলাদেশে প্রগতিমনা নারীদের হাত ধরেই অসংখ্য আন্দোলন গড়ে ওঠেছে। তবে, সমাজতান্ত্রিক-বৈষম্যহীন-শোষণমুক্ত সমাজ বিনির্মাণ ছাড়া নারীর পূর্ণ মুক্তি সম্ভব নয়।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here