স্বেচ্ছাসেবী সংগঠন পাশে দাঁড়াও উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন শুরু

স্বেচ্ছাসেবী সংগঠন পাশে দাঁড়াও উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন শুরু

-এনামুল হক,ময়মনসিংহ:-
প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য রক্ষায়, ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’ স্লোগান ।“সবুজে থাকুন – সবুজে বাঁচুন এই স্লোগানকে বুকে ধারন করে চারা রোপনের অংশ হিসেবে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচী শুরু করেছেন ত্রিশালের বৃহত্তম অরাজনৈতিক সামাজিক সংগঠন “স্বেচ্ছাসেবী সংগঠন পাশে দাঁড়াও ”।

শুক্রবার, ১১ জুন সকাল ১০টায় ত্রিশাল পৌরসভার ১নং ওয়ার্ডস্থ নজরুল যাদুঘর  প্রাঙ্গনে সংগঠনের সদস্যরা উপস্থিত হয়ে নামাপাড়ার আশেপাশে সামাজিক দূরত্ব বজায় রেখে বর্ণাঢ্য ভাবে বৃক্ষ রোপন কর্মসূচী বাস্তবায়ন করছে।

চারা রোপনের আগে ত্রিশাল পৌরসভার ১নং ওয়ার্ডস্থ নজরুল যাদুঘর  প্রাঙ্গনে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা
স্বেচ্ছাসেবী সংগঠন পাশে দাঁড়াও এর জহির রকারের সভাপতিত্বে  সাধারণ সম্পাদকের পরিচালনায় অনুষ্ঠিত হয় ।

প্রধান অতিথি  বলেন, গাছ আমাদের ছায়া দে, বাতাস দে, প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য রক্ষা করে, তাই দেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে, দেশে  চারা রোপন করা হচ্ছে । তাই আমাদের সবাইকে বৃক্ষ রোপনে এগিয়ে আসতে হবে, দেশ, মাটি ও মানুষের কল্যাণে বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই । এসময় তিনি “স্বেচ্ছাসেবী সংগঠন পাশে দাঁড়াও ” এর সাথে যুক্ত থাকা সকল সদস্যকে আগামীতে বৃক্ষ রোপনে আরো বেশী ভুমিকা রাখার আহবান ও ধন্যবাদ জানান ।

“স্বেচ্ছাসেবী সংগঠন পাশে দাঁড়াও ” সভাপতি মো: জহির সরকার ও সাধারণ সম্পাদক শাহিন সরকার জানান,  “সবুজে থাকুন – সবুজে বাঁচুন“ এই স্লোগানকে ক্লাবের সদস্যরা বুকে ধারন করে চারা রোপনের অংশ হিসেবেস্বেচ্ছাসেবী সংগঠন পাশে দাঁড়াও  উদ্যোগে সপ্তাহব্যাপী বিভিন্ন গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্টানসহ ত্রিশাল উপজেলার  বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিশেষ বিশেষ দর্শনীয় জায়গায় বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়ন করা হবে। এবারের কর্মসূচিতে রোপণ করা হচ্ছে ফলজ হিসেবে কাঁঠাল, পেয়ারা, আম, জাম, জাম্বুরা , আমলকি, ওষুধি হিসেবে অর্জুন, বহেরাসহ বিভিন্ন প্রজাতির চারা গাছ।
তারা আরও জানান, সংগঠনর পক্ষ থেকে আগামীতে আরো বেশী বৃক্ষ রোপন করা হবে এবং এ ধারা অব্যাহত থাকবে ।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here