চরম ভোগান্তির সম্মুখীন জামালপুর সরিষাবাড়ী সড়কের যাএীরা। 

চরম ভোগান্তির সম্মুখীন জামালপুর সরিষাবাড়ী সড়কের যাএীরা।

-দিলীপ কুমার দাস (ময়মনসিংহ  প্রতিনিধি) ঃ

জামালপুর সদর থেকে সরিষাবাড়ী যাওয়ার সড়কটি যেন হয়ে উঠেছে দুর্ভোগের আরেক নাম। পাকা সড়কের পিচ উঠে গিয়ে বিভিন্ন স্থানে তৈরি হয়েছে অসংখ্য খানাখন্দক। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন এই রাস্তায় চলাচলকারী অসংখ্য মানুষ।

সরেজমিনে দেখা যায়, সদর উপজেলা থেকে সরিষাবাড়ীর পপুলার মোড় পর্যন্ত যাওয়ার মূল সড়কটির দূরত্ব ১৬ কিলোমিটার। আর অন্য পথ দিয়ে গেলে ঘুরতে হয় আরও ১০ কিলোমিটার বেশি পথ। মূল সড়কটি দিয়ে প্রতিদিন ট্রাক, অটোরিকশা, ব্যাটারিচালিত ভ্যান, মোটরসাইকেলসহ ছোট বড় অনেক যানবাহন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তাটির কোনো সংস্কার না হওয়ায় পিচ উঠে অসংখ্য স্থানে তৈরি হয়েছে ছোট-বড় গর্ত। আর বৃষ্টির পানি জমে একেকটি গর্ত যেন পরিণত হয়েছে ছোট ডোবায়। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, ২০১৯ সালের জুন মাসে রাস্তার দুই পাশ প্রশস্ত করার কাজ হাতে নেয়া হলেও হঠাৎ করেই কাজ বন্ধ করে দেয় ঠিকাদারি প্রতিষ্ঠান। এতে পথচারী এবং এই রাস্তায় চলাচলকারীদের দুর্ভোগ না কমে উল্টো বেড়েছে।

ইজিবাইক চালক সুমন, রাজন, বেলাল জানান, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চলতি বর্ষায় সরিষাবাড়ী-জামালপুর সদরে যাওয়ার রাস্তাটির বেহাল দশা হয়েছে।)

চালক আব্দুল বারেক, খোকন মিয়া, জহুরুল ইসলাম জানান, এই সড়কে গাড়ি চালানো খুবই কষ্টসাধ্য ও ঝুঁকিপূর্ণ। প্রতিনিয়তই কোন না কোন দুর্ঘটনায় পড়তে হয়।

Leave a Reply