মেধাবী শিক্ষার্থী কৃষিবিদ ডা. মোহাম্মদ জুবায়েরের জীবন বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা কামনা

ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১২-১৩ সেশনের ভেটেরিনারি অনুষদের মেধাবী শিক্ষার্থী কৃষিবিদ ডা. মোহাম্মদ জুবায়েরের জীবন বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে তাঁর বন্ধু ও সহপাঠীরা চেয়েছেন আর্থিক সহযোগিতা।

দুরারোগ্য ব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়েছেন তিনি। সমাজে কি এমন কেউ নেই যার আর্থিক সহযোগিতায় আমার জুবায়েরকে বাঁচিয়ে তুলতে পারি।

জুবায়েরের বন্ধুদের এই আর্তনাদ কি পৌঁছাবে বিত্তবানদের কাছে? বন্ধুরা মা কি মেধাবী জুবায়েরকে আবার ফিরে পাবেন তাঁদের কাছে? নাকি মেধাবী কৃষিবিদ জুবায়ের হারিয়ে যাবে?

এখন তিনি ক্যানসারের পেরিফেরাল টি-সেল লিম্ফোমারে আক্রান্ত হয়ে ভারতের তামিলনাড়ুর একটি হাসপাতালে চিকিৎসাধীন।

জুবায়ের রোগাক্রান্ত হওয়ায় তার পরিবার, সহপাঠী ও শিক্ষকদের মধ্যে নেমে এসেছে হতাশার ছায়া।

জুবায়েরের সহপাঠীরা জানান, জুবায়ের সুস্থ ও স্বাভাবিক ছিল। কিন্তু হঠাৎ পাল্টে যায় পরিস্থিতি। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। পরবর্তীতে মেডিক্যাল টেস্ট করার পর জানা যায় তিনি ক্যানসারে আক্রান্ত। এমন খবরে আমরা সবাই হতবাক। জুবায়েরের জন্য আমরা সবার দোয়া ও সহযোগিতা চাই।

জানা যায়, জুবায়েরের ক্যানসার রক্ত থেকে অস্থিমজ্জায় ছড়িয়ে পড়েছে এবং দ্রুত সময়ের মধ্যে তার অস্থিমজ্জা প্রতিস্থাপনের প্রয়োজন। এমতাবস্থায় চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য প্রতবেশী দেশ ভারতের তামলিনাড়ুর অঙ্গরাজ্যের ভেলোরে ‘দ্য ক্রিশ্চিয়ান’ মেডিক্যাল কলেজ হাসপাতালে জুবায়েরকে ভর্তি করা হয়েছে। সেখানকার চিকিৎসকরাও দ্রুত সময়ের মধ্যে অস্থিমজ্জা প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন।

জুবায়ের ঢাকার খিলক্ষেতের বাসিন্দা। তিনি কুর্মিটোলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাজউক উত্তরা মডেল স্কুল ও কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে বাকৃবির ভেটেরিনারি অনুষদ হতে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। এখন তিনি বাকৃবির প্যারাসাইটোলজি বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত এবং বিশ্ববিদ্যালয়ের শহীদ নাজমুল আহসান হলের আবাসিক শিক্ষার্থী।

জানা যায়, জুবায়েরের চিকিৎসা বাবদ আনুমানিক ৩০-৩৫ লাখ টাকার প্রয়োজন যা তার পরিবারের পক্ষে বহন করা কোনোভাবেই সম্ভব নয়। জুবায়েরকে বাঁচাতে সবার আর্থিক সহযোগিতা চেয়েছেন তার বন্ধু ও সহপাঠীরা।

জুবায়েরের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করতে চাইলে বিকাশ/রকেট/নগদ অথবা ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা পাঠানো যাবে।

বিকাশ: ০১৭২৫-৬৮৮৯৩০, ০১৭৬৬-৮২৩৪৩৫ নগদ: ০১৭২৯-৬০৪৫৪৫, ০১৭৬৬-৮২৩৪৩৫ রকেট: ০১৭২৯-৬০৪৫৪৫৪, ০১৭৬৬-৮২৩৪৩৫৪

ব্যাংক অ্যাকাউন্ট: মো. সাজেদুর রহমান সাজু, অ্যাকাউন্ট নাম্বার: ২০৫০১৭৫০২০৪০২৫৯০২ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (ঝিনাইদহ ব্রাঞ্চ)।

Leave a Reply