জনগণের সাথে সেতুবন্ধনে কমিউনিটি পুলিশিং কার্যক্রম ইতিবাচক পরিবর্তন বয়ে এনেছে- বগুড়া পুলিশ সুপার

বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) বলেছেন, তৃণমূল পর্যায় থেকে শুরু করে সকল স্তরে সাধারণ জনগণের সাথে পুলিশের সেতুবন্ধনে কমিউনিটি পুলিশিং কার্যক্রম ইতিবাচক এবং দৃশ্যমান পরিবর্তন বয়ে এনেছে। শুধু তাই নয় বিগত কয়েক বছরে মাদক নির্মূল, যৌন হয়রানি বন্ধসহ সকল ধরণের অপরাধ দমনে পুলিশকে তথ্য প্রদান এবং সার্বিক সহযোগিতায় কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যদের ভূমিকা প্রশংসনীয়।
‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ ¯েøাগান কে সামনে রেখে বগুড়া জেলা পুলিশের আয়োজনে শনিবার সকালে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষ্যে আয়োজিত আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার উপোরোক্ত কথাগুলি বলেন।
কমিউনিটি পুলিশিং ফোরাম বগুড়ার আহŸায়ক মোজাম্মেল হক লালুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখার সভাপতি আলহাজ¦ মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রুহুল আমিন বাবলু, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি মাসুদুর রহমান মিলন (সিআইপি), বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন এবং সন্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না। কমিউনিটি পুলিশিং ফোরাম বগুড়ার সদস্য সচিব এবং পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু’র সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন শিবগঞ্জ পৌরসভার মেয়র ও শিবগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহŸায়ক তৌহিদুর রহমান মানিক, বগুড়া জামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা নাজমুল হক এবং শিক্ষার্থীদের পক্ষে ১০ম শ্রেণীর ছাত্রী মৌমনি। আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, পূর্বের যেকোন সময়ের থেকে বর্তমানে সাধারণ মানুষের মাঝে পুলিশভীতি কমেছে, তারা এখন পুলিশকে প্রকৃতঅর্থেই জনগণের বন্ধু ভাবতে শুরু করেছে। সাধারণ জনগণ চাইলেই এখন যেকোন সমস্যায় যেকোন কর্মকর্তার নিকট যেতে পারেন যা আপামর একটি ইতিবাচক পরিবর্তন। কমিউনিটি পুলিশিং এবং বর্তমানে বাংলাদেশ পুলিশের আইজিপি বেনজীর আহমেদের নেতৃত্বে যে বিট পুলিশিং কার্যক্রম চলমান রয়েছে তা তে সাধারণ মানুষ অভাবনীয় সুফল পেয়েছে মর্মে বক্তারা ইতিবাচক এই ধারা বজায় রেখে পুলিশ বাহিনীর সেবার মান আরো বাড়ানোর আহŸান জানান। অনুষ্ঠানে জেলায় এইবছর শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য হিসেবে বগুড়া সদর উপজেলার আহŸায়ক জি.এম সাকলাইন বিটুল এবং কমিউনিটি পুলিশিং কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় শাজাহানপুর থানার এস.আই ডেভিড হিমাদ্রি বর্মা কে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে এসময় জেলা পুলিশের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আলী হায়দার চৌধুরী (প্রশাসন), আব্দুর রশিদ (অপরাধ), মোতাহার হোসেন (ডিএসবি), রফিকুল আলম (ইন-সার্ভিস), জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ও শেরপুর সার্কেলের গাজিউর রহমান, সহকারী পুলিশ সুপার যথাক্রমে গাবতলী সার্কেলের সাবিনা ইয়াসমিন, নন্দীগ্রাম সার্কেলের রাজিউর রহমান, শিবগঞ্জ সার্কেলের আরিফুর রহমান, অফিসার ইনচার্জবৃন্দ যথাক্রমে সদর থানার হুমায়ুন কবির, শিবগঞ্জ থানার এস.এম বদিউজ্জামান, শাজাহানপুর থানার আজিম উদ্দিন, দুপচাঁচিয়া থানার হাসান আলী, সোনাতলা থানার রেজাউল করিম রেজাসহ সকল থানার ওসি, কমিউনিটি পুলিশিং ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ

Please follow and like us: