গুড়ায় দুদক ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির স্বাধীনতা দিবস পালন

বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এবং দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় এর সহযোগিতায় পালন করা হয়েছে ২৬শে মার্চ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। শুক্রবার সকালে শহরের শহীদ খোকন পার্কে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং পরবর্তীতে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভার আয়োজন করেন দুপ্রক নেতৃবৃন্দরা।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক সচিব আব্দুর রহিম এবং দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক মো: মনিরুজ্জামানের নেতৃত্বে শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন দুদক বগুড়া কার্যালয়ের উপ-পরিচালক রবীন্দ্রনাথ চাকী, সহকারী পরিচালক আমিনুল ইসলাম, উপ-সহকারী পরিচালক যথাক্রমে কামরুজ্জামান ও সুদীপ কুমার চৌধুরী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি প্রফেসর মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জী, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে এ্যাড. বিনয় কুমার দাষ, ইমতিয়াজ আহম্মেদ, বাবুল আখতার রিপন, আল-মামুন সরদার, গণমাধ্যমকর্মী সঞ্জু রায় এবং তহমিনা পারভীন শ্যামলীসহ দুদক পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ।
শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে দিবসটি উপলক্ষ্যে আয়োজিত সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে সর্বপ্রথম শপথ নিতে হবে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার। একটি দেশের পতাকা যে কতটা মূল্যবান তা যার নেই তারাই বোঝে তাই ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতার সম্মান করে হলেও ইতিবাচক পরিবর্তনের শুভ সূচনা এখন থেকেই শুরু করার আহŸান জানান তারা।
সভা শেষে দেশের জন্যে জীবন দেওয়া সকল বীর সন্তানদের আত্মার শান্তি কামনা করে দোয়া কামনা করা হয়। উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা দুপ্রকের উদ্যোগে এইবছর ঘরে থেকেই ৩টি বিভাগে দুর্নীতিবিরোধী চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ৩০শে মার্চ পর্যন্ত দুপ্রকের নির্দেশনা অনুযায়ী চিত্রাংকন জমা দেওয়া শেষ হলে শিক্ষার্থীদের এই প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করে সুবিধাজনক সময়ে দুর্নীতিবিরোধী মতবিনিময় সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে মর্মে জানান জেলা দুপ্রকের কার্যনির্বাহী সদস্য সঞ্জু রায়।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here