বগুড়ায় দুইদিনে ৭ কোচিং সিলগালা ৬০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: বগুড়ায় সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং সেন্টার পরিচালনা করার অপরাধে ৪ শিক্ষকের ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও বুধবার ও বৃহস্পতিবার ২দিনের ভ্রাম্যমান আদালতের অভিযানে এখন পর্যন্ত ৭টি কোচিং সেন্টার সিলগালা করে বন্ধ করে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় শহরের জলেশ্বরীতলা সানলিট আইডিয়াল স্কুল এন্ড কোচিং সেন্টারে অভিযান পরিচালনা করে জরিমানার পাশাপাশি কোচিং সেন্টার সিলগালাও করে দেয় বগুড়া জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আদালতের নেতৃত্বে ছিলেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ইশরাত জাহান এবং নাছিম রেজা। এসময় আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।
বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নাছিম রেজা জানান, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন-২০১৮ অনুযায়ী সানলিট আইডিয়াল স্কুল এন্ড কোচিং এর ৪ জন শিক্ষককে ১৫ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওই প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়েছে। করোনা সংক্রমের ঝুঁকি কমাতে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি। সেই লক্ষ্যে তিনি সময় থাকতেই সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সচেতন হওয়ার আহŸান জানান।
এর আগে বুধবার বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত শহরের জলেশ^রীতলায় ব্যাচ আকারে প্রাইভেট পড়ানোর অভিযোগে ও কোচিং সেন্টার খুলে শিক্ষার্থী পড়ানোর ঘটনায় ৬টি কোচিং সেন্টার সিলগালা করে দেয় ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here