ফুটপাত দখলমুক্তকরণ এবং লকডাউন নিশ্চিতে বগুড়ায় পুলিশের অভিযান

সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার থেকেই সারাদেশে শুরু হয়েছে ১ সপ্তাহের লকডাউন কিন্তু তারপরেও বগুড়ায় লকডাউন বা সরকারের বিধিনিষেধ পালনে সাধারণ মানুষের মাঝে দেখা গেছে অনীহা এবং অসচেতনতা যার কারণে দিনভর জেলা প্রশাসনের বিভিন্ন ভ্রাম্যমান আদালতের পাশপাশি সক্রিয় ছিল জেলা পুলিশ সদস্যরা।

সোমবার বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ফয়সাল মাহমুদ এর নেতৃত্বে সদর থানা পুলিশের একটি টিম থানামোড় হয়ে কাঠালতলা, কবি নজরুল ইসলাম সড়ক, সাতমাথা, স্টেশন রোডে আকষ্মিক ফুটপাত দখলমুক্তকরণের অভিযান চালায় যেখানে যত্রতত্র বিনা প্রয়োজনে ঘুরে বেড়ানো মানুষদের ঘরমুখী করা হয়েছে এবং জরুরী সেবা নিশ্চিতে যারা বাহিরে ছিল তাদের মাস্ক ব্যবহার নিশ্চিতে সচেতন করা হয়েছে। শুধু তাই নয় নিজের এবং নিজের পরিবারের স্বার্থে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সরকারের বিধিনিষেধ মানার লক্ষ্যে নিজেই মাইক হাতে প্রচার করেন অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ। অভিযানে এসময় উপস্থিত ছিলেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ, সদর পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ খোরশেদ আলম, ব্যবসায়ী নেতা পরিমল প্রসাদ রাজ প্রমুখ।
অভিযান পরিচালনা শেষে গণমাধ্যমকর্মীদের জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র হিসেবে ফয়সাল মাহমুদ জানান, দিনভর সাধারণ মানুষের মাঝে বেশিরভাগক্ষেত্রেই অসচেতনতা লক্ষ্য করা গেছে তারা এখনো বুঝতেই পারছে না করোনার ভয়াবহতা কতটুকু। যাকেই জিজ্ঞাসা করা হয় আপনি কেন বাহিরে? উত্তর পাওয়া যায় হয় ঔধধ আনতে যাচ্ছি বা বাজারে যাচ্ছি কিংবা নামাজ পরে আসলাম। যদিও লকডাউনের প্রথমদিনেই পুলিশের পক্ষে অভিযান দিনভর পরিচালিত হয়েছে যা কঠোরভাবে অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা তবে পুলিশের অভিযানের থেকেও বেশী জরুরী ব্যক্তি সচেতনতা মর্মে সাধারণ জনগণকে সচেতন হওয়ার আহŸান জানান তিনি।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here