বগুড়া শহর লকডাউনের ১ম দিন

বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায় করোনা ভাইরাসের প্রভাবে লক ডাউনের প্রথম দিন পার হলো। সোমবার সকালে লক ডাউনের প্রথম দিন সাধারণ মানুষের উপস্থিতি দেখা গেলেও বিকালের পর থেকে ধীরে ধীরে কমে যায়। এরপর সন্ধ্যায় জরুরী সেবা ছাড়া সাধারণ মানুষকে তেমন একটা দেখা যায়নি। জেলা শহরের বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিল। সেই সঙ্গে বন্ধ ছিল নিউ মার্কেটসহ বিপনী বিতান।
এদিকে, সকাল থেকে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ সদস্যদের সচেতন মুলক কাজ করতে দেখা যায়। হ্যান্ড মাইকে বিভিন্ন এলাকায় করোনা ভাইরাসে সচেতন থাকতে প্রচার প্রচারনা চালিয়ে যায়।

দিনে লোকজন দেখা গেলেও সকল বেসরকারি প্রতিষ্ঠান, মার্কেট, বিপনী বিতান বন্ধ ছিল। শহরে খুব কম সংখ্যক দোকান পাট খোলা ছিল। ওষুধ ও জরুরীপণ্যের দোকান ছাড়া দোকান খোলা ছিল না। অধিকাংশ মানুষ ঘর বন্দি হয়ে আছে। খাবার ক্রয়, বাজার করা, ওষুধ ক্রয় করার বিষয়টি ঠিক থাকলেও অনেক তরুণকে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে দেখা গেছে। যাদের মধ্যে করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে মাস্ক দেখা গেছে। বগুড়া শহরের তিনমাথা, সাতমাথা, বড়গোলা, কালিতলা, ফুলবাড়ি, মাটিডালি, জলেশ^রীতলা, নবাববাড়ি সড়ক, চেলোপাড়া, কলোনী এলাকায় বেশ কিছু মানুষ দেখা গেছে যারা অপ্রয়োজনে ঘর থেকে বের হয়েছেন। জেলা শহরের রাস্তায় রাস্তায় বগুড়া সদর থানা পুলিশ, র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা, জেলা প্রশাসন থেকে করোনা ভাইরাস থেকে সচেতন থাকতে ও বিনা প্রয়োজনে ঘর থেকে না বের হতে নির্দেশ দিয়ে বিভিন্নভাবে প্রচার প্রচারণা করা হচ্ছে।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here