বগুড়ায় দেশীয় অস্ত্রসহ ছিনতাইকারী চক্রের ১১ জন সদস্য গ্রেফতার

সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া শহরের বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে ছিনতাইকারী চক্রের ১১ জন সদস্যকে। বগুড়া সদর থানা পুলিশের বিশেষ অভিযানে সোমবার দিবা-রাত্রি শহরের নারুলী, স্টেডিয়াম ফাঁড়ি ও সদর পুলিশ ফাঁড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় চাকু, রড ও চাপাতিসহ ছিনতাই করার সরঞ্জামাদী।
গ্রেফতারকৃতরা হলেন, আদমদীঘি উপজেলার মৃত আলিমুদ্দিনের পুত্র আরিফুল ইসলাম (৩২), নারুলী মধ্যপাড়া এলাকার সোহাগের পুত্র মো: রুবাই (১৯), রশিদের পুত্র মোহাম্মদ রায়হান (২০), নূর আলমের পুত্র সোহেল রানা (২০),আব্দুর রাজ্জাকের পুত্র মো: আজিজ (২২) ও মৃত জাবুল প্রামাণিকের পুত্র মো: আশরাফ (২০), আকাশতারা এলাকার ভেট মন্ডলের পুত্র রঞ্জু মিয়া (১৯),উত্তর চেলোপাড়া এলাকার দুলালের পুত্র মো: সাদ্দাম(২৬) ও বাটু ব্যাপারীর পুত্র আব্দুল জব্বার (২০), মালগ্রাম দক্ষিনপাড়া এলাকার আব্দুস সাত্তারের পুত্র শুভ (২২) সহ ফুলবাড়ী দক্ষিণ পাড়া এলাকার আশরাফ আলীর পুত্র মো: রাফি (২৮)।

মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় বগুড়া সদর থানা প্রাঙ্গণে গ্রেফতারের বিষয় নিশ্চিত করে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযানের নেতৃত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ জানান, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম এর দিক-নির্দেশনায় গোপন সংবাদের ভিত্তিতে শহরের বিভিন্নস্থান থেকে আসামীদের গ্রেফতার করা হয় যারা প্রত্যেকেই চিহ্নিত ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। যাদের মাঝে ৬ জনের নামেই রয়েছে একাধিক মামলা। কিশোর গ্যাং এর মতো এই চক্রটি পুরো শহরে মোটরসাইকেল ব্যবহার করে টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল ছিনতাইসহ জোরপূর্বক নিজেদের দাবি পূরণ করার মতো অপরাধের সাথেও যুক্ত যা দমনে করোনাকালীন সময়ের মাঝেও জেলা পুলিশ কাউকে ছাড় দেবেনা। পবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে ছিনতাইকারীদের বিরুদ্ধে কঠোরভাবে এই অভিযান চলমান থাকবে বলেও জানান এই কর্মকর্তা।
এ বিষয়ে বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। তিনি আরো জানান, ছোট বড় বুঝিনা শহরের শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্যে তারা জিরো টলারেন্স ভূমিকায় কাজ করে যাচ্ছে যেখানে কেউ ছাড় পাবেনা। তিনি শুধু সকলকে সুনির্দিষ্ট তথ্য দিয়ে সহযোগিতার আহŸান জানান।
এদিকে করোনাকালীন এই সময়ের মাঝেও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং ছিনতাইকারীদের বিরুদ্ধে পুলিশের এই অভিযান কে সাধুবাদ জানিয়ে এটি চলমান রাখার দাবি জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here