করোনা প্রতিরোধে সচেতনতার ভিডিও বার্তা দিলেন রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন

করোনা প্রতিরোধে সচেতনতার ভিডিও বার্তা দিলেন রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন

-সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: কোভিড-১৯ এর কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতির শুরু থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখার পাশাপাশি করোনা মোকাবেলায় নানামুখী মানবিক কার্যক্রম নিয়ে সম্মুখসারিতে থেকে লড়াই করে যাচ্ছে বাংলাদেশ পুলিশের সদস্যরা যার মাঝে রাজশাহী রেঞ্জ পুলিশ পরিবার অন্যতম। করোনা যখন ভয়াবহ রুপ নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে তখন ব্যক্তিগত পর্যায়ে সচেতনতা বৃদ্ধি, মাস্কের সঠিক ব্যবহার নিশ্চিতকরণসহ এক ভিডিও বার্তার মাধ্যমে মানুষকে সচেতন হওয়ার উদ্বার্ত আহŸান জানিয়েছেন বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বিপিএম, পিপিএম।
ডিআইজি বাতেনের এই ভিডিও বার্তাটি সোশ্যাল মিডিয়া বিভিন্ন মাধ্যম ফেসবুক, হোয়াটস্ এ্যাপ, মেসেঞ্জার, ইমো, ভাইবারসহ সকল স্থানে বেশ সাড়া ফেলেছে যাতে মানুষের মাঝে সচেতনতা কিছুটা হলেও বৃদ্ধি পাবে মর্মে প্রত্যাশা করা যাচ্ছে। রাজশাহী রেঞ্চের ডিআইজি আব্দুল বাতেনের সেই ভিডিও বার্তার কথাগুলি হুবহু তুলে ধরা হলো:
“আসসালামুওলাইকুম, আমি মো: আব্দুল বাতেন, ডিআইজি, রাজশাহী রেঞ্জ। আপনারা অবগত আছেন যে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এখন এই ভয়াবহতা থেকে আমাদের রক্ষা পেতে হলে আমাদের ব্যক্তিগত পর্যায়ে সচেতন হওয়া দরকার, আমাদের মাস্ক পড়া দরকার, বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাওয়া উচিত হবেনা যদি জরুরী কারণে কাউকে বাইরে যেতে হয় তাহলে অবশ্যই মাস্ক পরে যাবেন এবং আপনারা কাজ শেষে ঘরে ফিরে আসবেন। আপনাকে মনে রাখতে হবে যে আপনার জীবন আপনার কাছে যেমন মূল্যবান আপনার পরিবারের কাছে আপনার মূল্য অনেক বেশী। আপনার অবর্তমানে আপনার পরিবারের কি অবস্থা হবে সেটা একবার ভেবে দেখবেন। বাইরে যাওয়ার আগে অবশ্যই এই ভাবনা টা যেন আপনার মধ্যে আসে। করোনা সংক্রমনে আপনি নিজে সচেতন থাকুন, নিজেকে রক্ষা করুন এবং অন্যকে রক্ষা করুন। আমার ব্যক্তিগত পর্যায় থেকে ডিআইজি রাজশাহী রেঞ্জ হিসেবে আপনাদের সকলের প্রতি এটা আমার আহŸান”।

Leave a Reply