বগুড়া শাজাহানপুরে আবুল বাশার কে নিয়ে মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে নয়মাইল বণিক সমিতির প্রতিবাদ

বগুড়া শাজাহানপুরে আবুল বাশার কে নিয়ে মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে নয়মাইল বণিক সমিতির প্রতিবাদ

-বগুড়া শাজাহানপুর উপজেলার সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও নয়মাইল বণিক সমিতির সভাপতি আবুল বাশারের কে নিয়ে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের মাধ্যমে করা অপপ্রচারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সমিতির কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার বিকেলে নয়মাইল বণিক সমিতি, শাজাহানপুর বগুড়ার সাধারণ সম্পাদক হুমায়ুন কবির দুলু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গত ১৪ জুলাই বগুড়ার স্থানীয় এবং জাতীয় কিছু অনলাইন পত্রিকায় অত্র সমিতির সভাপতি আবুল বাশার এর বিরুদ্ধে ‘৭০০ গ্রাহকের টাকা আত্মসাৎ করলেন বিএনপি নেতা’ এই ধরণের কিছু শিরোনামে তার ছবিসহ একটি সংবাদ প্রকাশ হয় যা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যেপ্রণোদিতভাবে প্রকাশ করা হয়েছে মর্মে জানান তারা। সমিতির নেতৃবৃন্দরা বলেন, সংবাদের শিরোনাম মানুষকে আকর্ষণ করার জন্যে দেয়া হয়েছে মূলত সংবাদের ভিতরে কোন সুস্পষ্ট তথ্যই দেয়া হয়নি। কোন অভিযোগ বা দাপ্তরিক দলিল ছাড়া তার এই মানহানি করায় তারা সকলে খুব হতাশা প্রকাশ করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে তারা আরো বলেন, আবুল বাশার এর কিছু রাজনৈতিক প্রতিপক্ষ তাদের ব্যক্তিগত সুবিধা হাসিলের উদ্দেশ্যে অত্র এলাকার সম্মুখসারির পেশাদার সাংবাদিকদের দিয়ে এই মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের সহযোগিতা চেয়ে ব্যর্থ হন। পরে তাদের ব্যক্তিগত পরিচিত কিছু নামধারী সাংবাদিকদের মাধ্যমে মিথ্যা ও বানোয়াটভাবে মনগড়া সংবাদ প্রকাশ করেছেন যা মানহানিকর।
প্রকৃতপক্ষে ‘খান ইন্টারপ্রাইজ’ নামে যে অবৈধ প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে তাকে জড়ানোর চেষ্টা করা হচ্ছে তা হাস্যকর কারণ এই প্রতিষ্ঠানের অনিয়ম এবং ঋণ দেওয়ার নামে গ্রাহকের কাছ থেকে টাকা আদায়ের যে ঘটনা তা সর্বপ্রথম এলাকাবাসীর পক্ষে এই আবুল বাশারই প্রতিবাদ জানিয়েছিলেন। তারা এটিও শতভাগ নিশ্চিতের সাথে বলছে যে উক্ত প্রতিষ্ঠানের সাথে বাশার কোনভাবেই জড়িত নন। সমিতির নেতৃবৃন্দ কঠোরভাবে উক্ত মিথ্যা সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। একই সাথে প্রকাশিত বিভিন্ন শিরোনামে বানোয়াট মনগড়া সংবাদের মাধ্যমে আবুল বাশারের যে মানহানি হয়েছে সে বিষয়ে তারা ইতিমধ্যেই আইনগত পদক্ষেপ গ্রহণ করার প্রস্তুতি নিচ্ছে মর্মে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন। সমিতির পক্ষে উদ্দেশ্যে প্রণোদিতভাবে আবুল বাশার কে ঘিরে যে ষড়যন্ত্র করা হচ্ছে তা দমনে বগুড়ার প্রশাসন এবং পেশাদার সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়েছে। বিবৃতিদাতা নয়মাইল বণিক সমিতির অন্যান্যরা হলেন, সমিতির সিনিয়র সহ-সভাপতি খোরশেদ আলম, সহ-সভাপতি আব্দুল খালেক মন্ডল, তাজুল ইসলাম বেলাল, নূর আলম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন, শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক জয়নুল আবেদিন, কোষাধ্যক্ষ আব্দুল খাবির, প্রচার সম্পাদক বাগবুল ইসলাম নাঈম, সেবা ও সমাজকল্যাণ সম্পাদক আলহাজ্ব দেলোয়ার হোসেন, ক্রীড়া ও ভ্রমণ সম্পাদক আনোয়ার হোসেন, সদস্যবৃন্দ যথাক্রমে নূর উদ্দিন, মমতাজুর রহমান মামুন, হাফিজার রহমান ও আরিফুল ইসলাম। খবর বিজ্ঞপ্তির

Leave a Reply